বলিউড

যে সিনেমা করতে ১০০ ঘণ্টা ভিডিও দেখেছিলেন ক্যাটরিনা

মুম্বাই, ০৫ ডিসেম্বর – বলিউড সেনসেশন ক্যাটরিনা কাইফ নিপুণ অভিনয়শৈলী ও গ্লামার দিয়ে দর্শকদের হৃদয়ে পোক্ত আসন গেড়েছেন। তার নাচ, এপ্রোচ, চরিত্রের সঙ্গে মিশে যাওয়ার প্রশংসা সর্বত্র।

চরিত্রের মধ্যে নিজেকে খাপ খাওয়াতে অনেক পরিশ্রম করেন ক্যাটরিনা। এ কারণে বিভিন্ন সিনেমায় তার ভিন্ন ভিন্ন চরিত্র সাড়া জাগিয়েছে।

একটি চরিত্রে অভিনয়ের জন্য একশ ঘণ্টা সিনেমা দেখেছিলেন ভিকি ঘরণী। সেটি হচ্ছে ‘জগ্গা জাসুস’। এতে সাংবাদিক চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

অনুরাগ বসু পরিচালিত ‘জগ্গা জাসুসে’ মুক্তি পেয়েছিল ২০১৭ সালে। সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলতে না পারলেও রণবীর কাপুরের বিপরীতে চশমাধারী ক্যাটরিনার রসায়ন মনে কেড়েছিল হাজারো দর্শকের।

ভারতের বিনোদন ভিত্তিক গণমাধ্যম পিংকা ভিলা জানিয়েছে, ক্যাটরিনা যখন জগ্গা জাসুসের ভূমিকার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন, তখন তিনি অনেক পরিশ্রম করেছেন। কিছু বিখ্যাত সিনেমা, যেসব গল্পে সাংবাদিকতার অনুষঙ্গ আছে, সেসবও দেখে নেন তিনি। প্রায় ১০০ ঘণ্টার ভিডিও দেখে সাংবাদিকের ভূমিকা রীতিমতো রপ্তই করে ফেলেছিলেন এই অভিনেত্রী।

পাশাপাশি কয়েকজন সাংবাদিকদের কাছ থেকে তাদের আচরণ এবং কাজ করার পদ্ধতিও শিখে নিয়েছিলেন ক্যাটরিনা। সাংবাদিকরা কীভাবে ঘটনার বিবরণ লিখেন, কীভাবে তা উপস্থাপন করেন, সবই জেনে নেন তিনি।

চরিত্রটি ধারণ করার নেপথ্যে পরিশ্রম নিয়ে ক্যাটরিনা বলেন, নায়িকার হওয়ার মজাই হল বিভিন্ন চরিত্রের বাস্তবতা উপভোগ করতে পারা। প্রতি চরিত্রের নিজস্ব রেখাচিত্র থাকে। সেগুলোর জন্য প্রস্তুতি প্রয়োজন। ভীষণ চ্যালেঞ্জের কাজ এটা।

তখন দীর্ঘদিন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করতে গিয়ে এক সময় নিজেকে সাংবাদিকও ভাবতে শুরু করেছিলেন এই অভিনেত্রী।

এদিকে ব্যস্ত সময় পার করছেন ক্যাটরিনা। বিয়ের পর বেশ কয়েকটি সিনেমা হাতে নিয়েছেন। ৩৯ বছর বয়সি ক্যাটরিনাকে এখন দেখা যাচ্ছে ‘ফোন ভূত’ এ। সিদ্ধান্ত চতুর্বেদী ও ইশান খট্টর রয়েছেন এই সিনেমায়।

আইএ/ ০৫ ডিসেম্বর ২০২২

Back to top button