বিজ্ঞান ও প্রযুক্তি

অ্যাপল আবার টুইটারে বিজ্ঞাপন দেওয়া শুরু করেছে

বিশ্বের বৃহত্তম দুটি টেক জায়ান্ট অ্যাপল ও টুইটারের মধ্যে বরফ গলা শুরু করেছে। টুইটারের নতুন মালিক ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক জানিয়েছেন, অ্যাপল আবারও পুরোপুরিভাবে টুইটারে বিজ্ঞাপন দেওয়া শুরু করেছে।

সম্প্রতি টুইটার বার্তায় ইলন মাস্ক আরও মন্তব্য করেছেন, সামাজিক মিডিয়া নেটওয়ার্কের বৃহত্তম বিজ্ঞাপনদাতা হলো অ্যাপল। বিলিয়নিয়ার ইলন মাস্ক অ্যাপল সম্পর্কে আর কিছু বলেননি।

যদিও অ্যাপল কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনও মন্তব্য করেনি।

সম্প্রতি, টেক জায়ান্ট অ্যাপলের বিরুদ্ধে অ্যাপ স্টোর থেকে টুইটার অ্যাপ সরানোর হুমকির অভিযোগ তোলেন ইলন মাস্ক। কোনও কারণ উল্লেখ না করলেও, সোমবার একাধিক টুইটে তিনি দাবি করেন, টুইটারে বিজ্ঞাপন বন্ধ করে দিয়েছে আইফোন নির্মাতা কোম্পানিটি।

এরই জেরে ইলন মাস্ক অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুকের সঙ্গে দেখা করেন এবং বলেন, দুজনের মধ্যে ‘ভাল আলোচনা’ হয়েছে। একই সঙ্গে টুইটার অ্যাপ স্টোর থেকে সরিয়ে ফেলার বিষয়ে ভুল বোঝাবুঝির সমাধান করেছেন তারা। ইলন মাস্ক জানান, কুক স্পষ্ট করেন, ‘অ্যাপল কখনই এটি করার কথা চিন্তা করেনি।’

অন্যদিকে, অ্যামাজন ডট কম টুইটারে প্রতি বছর প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার বিজ্ঞাপন পুনরায় চালু করার পরিকল্পনা করছে। যদি এ বিষয়ে এখনও কিছু জানায়নি অ্যামাজন কর্তৃপক্ষ।

ইলন মাস্কের ক্ষমতা গ্রহণের পর থেকে, প্ল্যাটফর্মটি ঘৃণাত্মক বক্তব্য ও ভুল তথ্যের বিরুদ্ধে লড়াই করার জন্য তার নীতি সংশোধন করবে কিনা তা নিয়ে অনিশ্চয়তার কারণে, টুইটারে কিছু কোম্পানি বিজ্ঞাপন দেওয়া স্থগিত করে। শনিবার, ইলন মাস্ক টুইটারে ফিরে আসার জন্য বিজ্ঞাপনদাতাদের ধন্যবাদ জানিয়ে একটি টুইট পোস্ট করেছেন।

আইএ/ ০৪ ডিসেম্বর ২০২২

Back to top button