ফুটবল

প্রথমার্ধে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এগিয়ে নেদার‌ল্যান্ডস

দোহা, ০৩ ডিসেম্বর – কাতার বিশ্বকাপের জমজমাট নকআউট পর্ব শুরু হয়ে গেলো আজ। খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নকআউটের প্রথম ম্যাচেই মুখোমুখি নেদারল্যান্ডস এবং যুক্তরাষ্ট্র।

ম্যাচের প্রথমার্ধেই মার্কিনীদের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে রয়েছে ডাচরা। গোল দুটি করেছেন মেমপিস ডিপে এবং ড্যালি ব্লিন্ড। যুক্তরাষ্ট্র দু-একটি আক্রমণ করলেও সেগুলো গোল করার মত যথেষ্ট ছিল না।

প্রথমে যুক্তরাষ্ট্র আক্রমণ শুরু করলেও পরের দিকে ম্যাচের রাশ নিজেদের দখলে নিতে শুরু করে নেদারল্যান্ডস এবং ১০ম মিনিটে গোল আদায় করে নেয়ার পরও যুক্তরাষ্ট্রের রক্ষণে চাপ সৃষ্টি করে খেলতে থাকে তারা। যদিও বল পজেশনে এগিয়েছিলো মার্কিনিরা। ৩৭ শতাংশ বল দখল রেখেছে নেদারল্যান্ডস, যুক্তরাষ্ট্রের ছিল ৬৭ শতাংশ।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের আক্রমণ দারুন দক্ষতায় রক্ষা করেন নেদারল্যান্ডস গোলরক্ষক আন্দ্রেস নোপার্ট।

ম্যাচের ১০ম মিনিটে প্রথম গোল করে নেদারল্যান্ডস। মেমফিস ডিপের গোলে এগিয়ে যায় ডাচরা। চলতি বিশ্বকাপে এটাই ডিপের প্রথম গোল। ডাম্পির অ্যাসিস্ট থেকে গোল করেন ডিপে।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দ্বিতীয় গোল করে নেদারল্যান্ডস। মাত্র এক মিনিট ছিল ইনজুরি সময়। এ সময়ই ব্যবধান বাড়িয়ে নেয় ডাচরা। ড্যালি ব্লিন্ডের গোলে ২-০ ব্যবধানে থেকে বিরতিতে যায় নেদারল্যান্ডস।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০৩ ডিসেম্বর ২০২২

Back to top button