পশ্চিমবঙ্গ

লুকোচুরি খেলার সময় ১০তলা ভবন থেকে পড়ে গেলো শিশু

কলকাতা, ০২ ডিসেম্বর – ভারতের পশ্চিমবঙ্গে লুকোচুরি খেলার সময় ১০তলা ভবন থেকে পড়ে অণ্বেষা ঘোষ (৮) নামে এক শিশু গুরুতর আহত হয়েছে। বর্তমানে সে কলকাতার সিএমআরআই হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় ভবন কর্তৃপক্ষের বিরুদ্ধে নিরাপত্তা ব্যবস্থা ও রেলিং না দেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ৮টায় পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণা জেলার মহেশতলায় এ ঘটনা ঘটে।

জানা যায়, সম্প্রতি মহেশতলার ইডেন সিটি ভবনে ফ্ল্যাট কিনেন গৌতম ঘোষ ও তার পরিবার। বৃহস্পতিবার তারা ফ্ল্যাটে উঠেন। এ উপলক্ষে সন্ধ্যায় খাওয়া-দাওয়ার আয়োজন করা হয়। তাদের বাড়িতে আসা অতিথিদের মধ্যে গৌতমবাবুর আট বছরের মেয়ে অন্বেষার সমবয়সী বেশ কয়েকজন ছিল। তাদের সঙ্গে লুকোচুরি খেলছিল অন্বেষা। লুকোতে গিয়ে ফ্ল্যাটের ফায়ার এক্সিটের গর্তে গিয়ে ঢোকে অন্বেষা ও তার এক বন্ধু। সেখান থেকেই পড়ে যায় অন্বেষা। তাকে গুরুতর অবস্থায় প্রথমে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে পরে অন্বেষাকে কলকাতার সিএমআরআই হাসপাতালে নেওয়া হয়।

ওই ভবনের বাসিন্দারা বলেন, নিরাপত্তা ব্যবস্থা ও রেলিং না থাকায় এ ঘটনা ঘটেছে। বারবার ইডেন সিটি কর্তৃপক্ষকে বলার পরও রেলিং ও ফায়ার এক্সিটের গর্তে ঢাকার ব্যবস্থা করেনি। তারা পুরোপুরি ভবন তৈরি না করে হ্যান্ডওভার করেছে।

তারা আরও বলেন, ১০তলায় ওই জায়গাটায় কোনো লক নেই। ফাঁকা জায়গায় ছিল না নিরাপত্তাকর্মী।

অণ্বেষার বোন অহনা ঘোষ বলেন, ভবন সম্পূর্ণ রেডি না করে ফ্ল্যাটটি দেওয়া হয়েছে। আমার বোন এখন আইসিইউতে। শরীরের বিভিন্ন জায়গায় আঘাত রয়েছে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০২ ডিসেম্বর ২০২২

Back to top button