জাতীয়

নয়াপল্টনেই সমাবেশ, এ জন্য যা যা দরকার করবো

ঢাকা, ০১ ডিসেম্বর – সোহরাওয়ার্দী উদ্যানে নয়, নয়াপল্টনেই বিএনপির গণসমাবেশ হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র মির্জা আব্বাস।

তিনি বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যানে নয়, নয়াপল্টনেই বিএনপির গণসমাবেশ হবে। ঢাকা বিভাগব্যাপী নেতাকর্মীরা সভা করছেন। নয়াপল্টনে ও গুলশানে প্রস্তুতি সভা হচ্ছে। পল্টনেই আমরা গণসমাবেশ করব। বাইরে থেকে লোকজন আসবে। এ জন্য যা করা দরকার আমরা সব করব।’

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগের গণসমাবেশ সফলের জন্য গঠিত ব্যবস্থাপনা উপকমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মির্জা আব্বাস বলেন, ‘ইদানিং কোর্টে হাজিরা দিতে গেলে নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে। এসব পুরোপুরি পূর্বপরিকল্পিত। সরকারের মধ্যে একটা গ্রুপ সভা করে প্রচার চালাচ্ছে, যে কোনো ভাবে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করতে হবে। তারাই বোমাবাজি করে কিন্তু আমাদের গ্রেপ্তার করা হচ্ছে। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। সংঘর্ষ চাই না। আক্রমণাত্মক কিছু চাই না। এটা হলো আমাদের বিভাগীয় গণসমাবেশ।

তিনি বলেন, আমরা নয়াপল্টনের জন্য লিখিতভাবে জানিয়েছি। এর আগে এখানে শতাধিক সমাবেশ হয়েছে। গতকালও সমাবেশ করেছি। এমন কী অসুবিধা হবে যে ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনে করা যাবে না? আমাদের নেতাকর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা চলছে। তবে কেউ বিভ্রান্ত হবেন না। সময় কথা বলবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০১ ডিসেম্বর ২০২২

Back to top button