জাতীয়

ক্রমেই কমতে পারে রাতের তাপমাত্রা

ঢাকা, ০১ ডিসেম্বর – এখন থেকে ক্রমেই কমতে পারে রাতের তাপমাত্রা। একদিনের মধ্যে রাতের তাপমাত্রা সর্বোচ্চ ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে কমতে পারে দিনের তাপমাত্রাও।

দেশের দক্ষিণাঞ্চলে হালকা বৃষ্টির যে প্রবণতা ছিল তা আপাতত দূর হয়েছে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার (৩০ নভেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেতুলিয়া, ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে সেখানে তাপমাত্রা কিছুটা কমে হয়েছে ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় একদিনের ব্যবধানে সর্বনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস কমেছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে হয়েছে ১৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে তিনি বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০১ ডিসেম্বর ২০২২

Back to top button