জাতীয়

আইজিপির সঙ্গে বিএনপি’র বৈঠক দুপুরে

ঢাকা, ০১ ডিসেম্বর – এ মাসের ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করতে চায় বিএনপি। এরইমধ্যে সমাবেশস্থল নিয়ে তৈরি হয়েছে জটিলতা। এ জটিল অবস্থা নিরসনে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সঙ্গে বৈঠক করবে বিএনপি’র নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর ১টায় পুলিশ সদর দপ্তরে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বৃহস্পতিবার দুপুর ১টায় পুলিশ সদর দপ্তরে বিএনপির একটি প্রতিনিধি দল আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সঙ্গে বৈঠক করবে। বৈঠকে বিএনপির পক্ষে দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন, ‌প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী ও আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল অংশ নেবেন।

বিএনপির নেতারা জানান, ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশের স্থান নিয়ে দলের নেতারা পুলিশ প্রধানের সঙ্গে কথা বলবেন।‌ পাশাপাশি বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা, হামলা ও রাতে বাসায় বাসায় তল্লাশির নামে হয়রানির বিষয় নিয়েও কথা বলবেন।

ঢাকা বিভাগীয় সমাবেশ করতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুমতি চেয়েছিলো বিএনপি। কিন্তু ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে বিএনপিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে বলা হয়। সেখানে সমাবেশ করতে ২৬টি শর্তও দিয়েছে পুলিশ। পাশাপাশি সমাবেশের জন্য গণপূর্ত মন্ত্রণালয় থেকেও বিএনপিকে অনুমতি নিতে বলেছে পুলিশ। তবে নয়াপল্টনে সমাবেশ করতে অনড় বিএনপি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০১ ডিসেম্বর ২০২২

Back to top button