ফুটবল

বিশ্বকাপের মাঝেই পেলের অবস্থা গুরুতর, হাসপাতালে ভর্তি

দোহা, ৩০ নভেম্বর – ব্রাজিলের কালো মানিক পেলে। এবার কাতার বিশ্বকাপে খেলার দেখার জন্য স্বশরীরে উপস্থিত হতে পারেননি শারীরিক অসুস্থতার জন্য। তবে, হঠাৎ করেই অসুস্থতা বেড়ে গেছে এবং সংকটাপন্ন অবস্থায় পেলেকে ভর্তি করা হয়েছে হাসপাতালে।

গতকালই সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে পেলেকে। আশঙ্কাজনক অবস্থায় তার স্ত্রী মার্সিয়া আওকি এবং পরিচারিকা হাসপাতালে নিয়ে যান।

ক্যান্সারে ভুগছেন পেলে। তার স্ত্রী এবং পরিচারিকা ইএসপিএনকে জানিয়েছে, সঙ্কটজনক অবস্থায় রয়েছেন তিনি এবং তার পুরো শরীর ফুলে গেছে।

৮২ বছর বয়স্ক সাবেক এই ফুটবলার দীর্ঘদিন ধরেই ক্যান্সারে ভুগছেন এবং গত বেশ কয়েক বছর ধরেই হাসতাপালে ভর্তি হচ্ছেন, আবার কিছুটা সুস্থ হয়ে বাড়ি যাচ্ছেন। ২০২১ সালের সেপ্টেম্বরে অস্ত্রোপচারের মাধ্যমে কোলন থেকে একটি টিউমার অপসারন করা হয়। ওই সময় দীর্ঘদিন ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখতে হয় তাকে।

এরপর থেকেই নিয়মিত কেমোথেরাপি দিতে হতো পেলেকে। এবার যে অবস্থা তৈরি হয়েছে, তাতে বেশ কিছু টেস্ট করতে হবে তার। এরপরই বোঝা যাবে নতুন কোনো কিছু তৈরি হয়েছে কি না। তবে তার সর্বশেষ অবস্থা সম্পর্কে আলবার্ট আইনস্টাইন হসপিটাল থেকে কিছুই জানানো হয়নি।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ৩০ নভেম্বর ২০২২

Back to top button