ফুটবল

মেসি যতদিন খেলবে, তাকে থামানো যাবে না

দোহা, ৩০ নভেম্বর – কয়েক ঘণ্টা পরেই মাঠে গড়াবে আর্জেন্টিনা ও পোল্যান্ডের ম্যাচ। এই ম্যাচে স্বাভাবিকতই সবার নজর থাকবে লিওনেল মেসি ও রবের্ত লেভানদোভস্কির ওপর।

এই দুই তারকা ক্লাব ফুটবলে রয়েছে দারুণ ফর্মে। তবে পোলিশ কোচ বলছেন ভিন্ন কথা, একক নয় বরং দলীয় খেলায় সবার ওপরেই নজর থাকবে বলে জানিয়েছেন তিনি।
এদিকে এই ম্যাচেই নির্ধারণ হবে আর্জেন্টিনার পরবর্তী পর্বে যাওয়ার ভাগ্য। হার দিয়ে বিশ্বকাপ শুরুর পর পরবর্তী ম্যাচে জয় ‍তুলে নিয়েছে তারা। তবে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচই বলে দেবে, শেষ ষোলোতে যাচ্ছে কি না? যে কারণে দলটির সুপারস্টার মেসিকে ঠিকই রাডারে রাখছেন পোল্যান্ডের কোচ চেসলাভ মিকনিয়েভিচ। তবে মেসিকে থামানো যে অসম্ভব, এটাও মেনে নিয়েছেন তিনি।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে পোলিশ কোচ বলেন, ‘কীভাবে লিওনেল মেসিকে থামানো যায়? আমি মনে করি পুরো বিশ্ব গত ১৮ বছর ধরে এটি সম্পর্কে ভাবছে। আমি মনে করি না, সে যতদিন খেলছে, ততদিন আমরা এটা বের করতে পারব। ’

মেসি ও লেভানদোভস্কিই শুধু নজরে থাকবেন, এতে একমত নন মিকনিয়েভিচ। তিনি মনে করেন দলীয় খেলায় সবাইকেই সবার প্রয়োজন। তার ভাষ্য, ‘এই লড়াই পোল্যান্ড ও আর্জেন্টিনার মধ্যে, লেভানদোভস্কি ও মেসি মধ্যে নয়। এটা টেনিস খেলা না, যেখানে তারা একে অপরের বিপক্ষে খেলবে এবং সবাই অপেক্ষা করবে কার সার্ভিস এইস হলো কিংবা কে সুন্দর লব শট খেলল। রবের্তের তার সতীর্থদের প্রয়োজন এখানে, তেমননি মেসিরও। ’

সূত্র: বাংলানিউজ
আইএ/ ৩০ নভেম্বর ২০২২

Back to top button