ফুটবল

যে কারণে দিবালাকে খেলাচ্ছেন না আর্জেন্টিনার কোচ

দোহা, ৩০ নভেম্বর – কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা এরই মধ্যে খেলে ফেলেছে দুই ম্যাচ। কিন্তু সেরা একাদশে তো নয়ই, বদলি হিসেবেও নামার সুযোগ হচ্ছে না ২৯ বছর বয়সী পাওলো দিবালার। তবে কী চোট থেকে এখনও সেরে ওঠেননি তিনি? কারণ বিশ্বকাপের আগে চোট শঙ্কা নিয়েই দলে ঠাই হয়েছিল দিবালার।

তবে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি অবশ্য সে শঙ্কা উড়িয়ে দিলেন। বললেন, ট্যাকটিক্যাল কারণে বাইরে রাখা হয় রোমার এই খেলোয়াড়কে।

লিওনেল স্কালোনি সরাসরি বলে দিয়েছেন, দিবালা সুযোগ পাচ্ছেন না কৌশলগত কারণে, ‘পাওলো দিবালা ঠিক আছে, এই দৃষ্টিকোণ থেকে যে আর্জেন্টিনা (মেক্সিকোর বিপক্ষে) জিতেছে। এটি মূলত ট্যাকটিক্যাল সিদ্ধান্ত। অন্য সতীর্থদের মতো সেও খেলতে চায়। এখন আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব, আমরা দেখব যে পরবর্তী ম্যাচে কী হয়।’

বাংলাদেশ সময় আজ রাত ১টায় নিজেদের তৃতীয় ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর্জেন্টিনার জন্য এই ম্যাচ আরকটি ‘ফাইনাল’। এই ম্যাচে পোল্যান্ডকে হারালেই দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে আর্জেন্টিনা। গ্রুপের অন্য ম্যাচে সৌদি আরব-মেক্সিকো ড্র করলে পোলিশদের সঙ্গে ড্র করেও দ্বিতীয় রাউন্ডে যাবে আর্জেন্টাইনরা। সৌদিরা জিতলে আর্জেন্টিনাকে জিততেই হবে, মেক্সিকো জিতলে ও আর্জেন্টিনা ড্র করলে আসবে গোল–পার্থক্যের হিসাব।

সূত্র: সমকাল
এম ইউ/৩০ নভেম্বর ২০২২

Back to top button