বিচিত্রতা

হটডগ খেয়ে বিশ্বরেকর্ড দম্পতির

অনেকেই দ্রুত খাওয়ার জন্য আলাদা পরিচিতি পান পরিবার বা বন্ধু মহলে। তবে এবার দ্রুত খেয়ে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক দম্পতি ঘরে তুললেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড। নিকোলাস ওহেরি ও মিকি সুদো দ্রুত খাওয়ার জন্য বন্ধুমহলে বেশ পরিচিত ছিলেন। অনেকেই তাদের ডাকেন ‘ক্ষুধার্ত দম্পতি’ বা ‘হাংরি কাপল’ নামে।

এবার এক মিনিট ও তিন মিনিটে সবচেয়ে বেশি হটডগ খেয়ে রেকর্ড করলেন তারা। নিকি আগের রেকর্ড ভেঙে এক মিনিটে ৬টি হটডগ খেয়েছেন। নিকোলাস ওহেরি নিজের আগের রেকর্ড ভেঙে তিন মিনিটে ১২টি হটডগ সাবার করেছেন। এর আগে তিন মিনিটে ৯টি হটডগ খেয়েছিলেন।

একই দিনে মিকি আস্ত একটি বুরিত্তো মাত্র ৩১ দশমিক ৪৭ সেকেন্ডে খেয়েছেন। এর মধ্য দিয়ে সবচেয়ে দ্রুত বুরিত্তো খাওয়ার নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন মিকি। আগের রেকর্ডের চেয়ে দশমিক ৮৮ সেকেন্ড কম সময়ে তিনি খাওয়া শেষ করেছেন। বুরিত্তো একটি মেক্সিকান খাবার। যেটি সবজি ও মাংসের পুর দেওয়া বড়সড় একটি রোল।

মিকি-নিকোলাস দম্পতি বাস করেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। একটি পুত্র সন্তানও আছে তাদের। মজার ব্যাপার হচ্ছে, একটি খাওয়ার প্রতিযোগিতায় গিয়েই দুজনের পরিচয়। প্রথম দেখায় প্রেম, এরপর বিয়ে। এখন একসঙ্গে বিচিত্র সব খাওয়ার প্রতিযোগিতায় অংশ নেন তারা। সেই প্রতিযোগিতায় নিক তৃতীয় এবং নিকোলাস হয়েছিলেন চতুর্থ। এবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে একসঙ্গে দুজন নাম তুললেন। এ বছরের অক্টোবরে এই রেকর্ড করেন মিকি-নিকোলাস।

আইএ

Back to top button