জাতীয়

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের বৈঠক

ঢাকা, ২৮ নভেম্বর – বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি. হাসের সঙ্গে বৈঠক হয়েছে আওয়ামী লীগ নেতাদের। সোমবার রাতে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের বাসায় এ বৈঠক হয়।

শাম্মী আহমেদ ছাড়াও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ম্যাথিউ বে সভায় উপস্থিত ছিলেন।

তারা একসঙ্গে ডিনার করেন এবং দুই দেশের সম্পর্ক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্য প্রসারসহ নানান বিষয়ে আলাপ করেন।

এবিষয়ে মাহবুবউল আলম হানিফ বলেন, আমাদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদের বাসায় ডিনারের দাওয়াত ছিল এটি। এমনিতেই কুশল বিনিময় ও আলাপচারিতা হয়েছে, দুই দেশের মধ্যে সম্পর্ক যেন আরও গভীর হয়।

তিনি বলেন, আমি বলেছি, প্রধানমন্ত্রীর নেতৃত্বে চট্টগ্রামে বিশাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক হচ্ছে। সেখানে সব সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। আমেরিকান ইন্ডাস্ট্রিয়ালিস্টদের তারা জানাতে পারে যে, এখানে সুবিধা আছে, বিনিয়োগ করতে পারে।

‘রাষ্ট্রদূত বলেছে, তারা বিষয়টি জানে। তবে এখানে বিনিয়োগকারীদের কিছু সমস্যা আছে। কারণ আমাদের এখানে আমলাতান্ত্রিক জটিলতার কারণে কিছু সমস্যা হয়। যে কোনো কাজ দেরিতে হয়। আমি বলেছি, সরকার চেষ্টা করছে এগুলো আরও দ্রুত ও সহজ করতে। সবকিছু ডিজিটালাইজ করা হচ্ছে। ভবিষ্যতে হয়তো সমস্যা হবে না।’

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৮ নভেম্বর ২০২২

Back to top button