পশ্চিমবঙ্গ

আবারও পার্থর জামিন খারিজ, ১৪ দিন সিবিআই হেফাজতের নির্দেশ

কলকাতা, ২৮ নভেম্বর – শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে গ্রেপ্তার পশ্চিমবঙ্গের সাবেক শিক্ষামন্ত্রী এবং বহিষ্কৃত তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়ের জামিন আবারও খারিজ করল আদালত। আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত পার্থ-সহ ৭ জনের জেল হেফাজতের নির্দেশ দিলেন আলিপুর আদালতের বিচারক।

পার্থ চট্টোপাধ্যায়-সহ নিয়োগ দুর্নীতি মামলায় ৭ জন সোমবার জামিনের আবেদন করেন আইনজীবীরা। এ বারও সেই জামিনের বিরোধিতা করে সিবিআই। নিয়োগ দুর্নীতিতে পার্থকে পরিকল্পনাকারী বলে দাবি করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

অন্য দিকে, পার্থের আইনজীবী সেলিম রহমান বলেন, তার মক্কেলের নাম নিয়োগ দুর্নীতি মামলার এফআইআরে নেই। তাই তাকে জামিন দেয়া হোক। আইনজীবী প্রশ্ন করেন, তদন্তের নামে আর কত দিন এ ভাবে বন্দি থাকতে হবে তার মক্কেলকে। এছাড়াও সিবিআইয়ের তদন্তে কোনও অগ্রগতি নেই বলে দাবি করেন তিনি।

দুই পক্ষের বিতর্কের পর পার্থকে আপাতত সিবিআই হেফাজতেই থাকবেন বলে নির্দেশ দেন আদালত।

গত ২২ জুলাই, শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে পার্থকে গ্রেপ্তার করা হয়। সাবেক মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলাকালীনই তার ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাটে হানা দিয়ে তদন্তকারী সংস্থা। ওই ফ্ল্যাট থেকে নগদ প্রায় ২২ কোটি টাকা উদ্ধার করা হয়। পরে অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে অভিযান চালিয়ে প্রায় ২৮ কোটি টাকা পাওয়া যায়। সব মিলিয়ে প্রায় ৫০ কোটি নগদ টাকা, সোনাদানা উদ্ধার ঘিরে শোরগোল পড়ে যায় রাজ্য জুড়ে। এই মামলায় অর্পিতাকেও গ্রেপ্তার করা হয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৮ নভেম্বর ২০২২

Back to top button