জাতীয়

দুই জঙ্গি ছিনতাই: তদন্তে আরও সময় চায় কমিটি

ঢাকা, ২৮ নভেম্বর – ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মূল ফটক থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেয়ার ঘটনা তদন্তে গঠিত কমিটি প্রতিবেদন দাখিলের জন্য আরও সময় চাইবে।

জঙ্গি ছিনতাইয়ের ঘটনার পর তদন্ত প্রতিবেদন দাখিলের পূর্ব নির্ধারিত সময় ছিল তিন কার্যদিবস। এর মধ্যে তদন্ত শেষ করতে না পারায় আরও সাত দিনে সময় নেয় কমিটি। দ্বিতীয় দফার নির্ধারিত সময় শেষ হচ্ছে মঙ্গলবার। তবে এ সময়ের মধ্যেও তদন্ত প্রতিবেদন দিতে পারছে না ডিএমপি’র গঠিত কমিটি।

এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার বলেন, প্রতিবেদন জমা দিতে আরও সময় লাগবে। আসামির পালিয়ে যাওয়া সংক্রান্ত দায়-দায়িত্ব নির্ধারণ এবং ভবিষ্যৎ করণীয় সম্পর্কে বিস্তারিত সুপারিশমালা প্রণয়ন করা হচ্ছে। কমিটির একেক সদস্য একেক কাজ করছেন। সবমিলে নিজেরা একটি বৈঠক করে সব চূড়ান্ত করার পর প্রতিবেদন দাখিল করা হবে। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় বিচার-বিশ্লেষণ করে প্রতিবেদন জমা দিতে আরও সময় চাইবে কমিটি।

এর আগে আদালত প্রাঙ্গণ থেকে প্রকাশক দীপন হত্যা মামলার সাজাপ্রাপ্ত দুই আসামি মইনুল হাসান শামীম ওরফে সিফাত ওরফে সামির ওরফে ইমরান এবং মো. আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবের পলায়নের ঘটনায় গত ২০ নভেম্বর পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তারকে সভাপতি করে গঠিত কমিটির অপর সদস্যরা হলেন, ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (অপারেশন্স), যুগ্ম-পুলিশ কমিশনার (সিটিটিসি), উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা-লালবাগ) ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিআরও)। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমার নির্দেশ দেয়া হয়।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৮ নভেম্বর ২০২২

Back to top button