ঢালিউড

আমরা পুরো পরিবারই ব্রাজিল ভক্ত

ঢাকা, ২৮ নভেম্বর – আমি ফুটবলের নিয়মিত দর্শক। টেলিভিশন দেখার সুযোগ পেলে আগে খুঁজি কোথায় ফুটবল খেলা হচ্ছে। স্টেডিয়ামে গিয়ে খেলা দেখার অভ্যাসও আমার রয়েছে। এক সময় ঢাকায় নিয়মিত স্টেডিয়ামে গিয়ে ফুটবল খেলা উপভোগ করতাম। আমাকে ফুটবল খেলার একজন ‘অন্ধ সমর্থক’ বললে ভুল হবে না। আবাহনী-মোহামেডানের খেলার নিয়মিত দর্শক ছিলাম।

অনেককে বলেছিও, সিনেমায় না এলে হয়তো ফুটবলে নিয়মিত হতাম। ফুটবলার হিসাবে অনেকেই আমাকে আবিষ্কার করতে পারতেন হয়তো বা। আমি আগাগোড়া একজন ব্রাজিল সমর্থিত দর্শক। আমার পরিবারও তাই। এবার আমার ঘরে আরও একজন ব্রাজিলিয়ান যোগ হয়েছে।

আমার আদরের পুত্রবধূ। ব্রাজিল বরাবরই শৈল্পিক খেলা উপহার দিয়ে আসছে। নেইমারের কথা সবাই জানেন। তার জাদুতে ফুটবলপ্রেমীরা মুগ্ধ। একইভাবে ফুটবলের রাজা পেলে, রোনালদিনহো, কাকা, রোনাল্ডোর মতো খেলোয়াড় ফুটবলপ্রেমীদের চমক দেখিয়েছে। এবারও প্রত্যাশা করি নেইমার, ভিনিউস জুনিয়র তাদের খেলার জাদুতে বিশ্বকে চমকে দেবে। আমার পরিবারের সব সদস্য মিলেই খেলা উপভোগ করি।

তবে একটি বিষয় পরিষ্কার করে বলতে চাই, যারা ব্রাজিল সমর্থন করেন তাদের কাছে অনুরোধ অন্য দলের প্রতিও শ্রদ্ধা রাখতে হবে। অন্য দলের সমর্থকদের বেলায়ও তাই। বিগত ফুটবল বিশ্বকাপ ঘিরে অনেক অপ্রীতিকর ঘটনা আমরা দেখি। এসব যেন এবার না হয়। আমরা সবাই মিলে মজা করে খেলা উপভোগ করতে চাই। আমার প্রত্যাশা ব্রাজিল এবার বিশ্বকাপ নেবে।

এম ইউ/২৮ নভেম্বর ২০২২

Back to top button