ক্রিকেট

অটোগ্রাফসহ নেইমারের জার্সি উপহার পেলেন তামিম ইকবাল

দোহা, ২৬ নভেম্বর – কাতারের লুসাইল স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় পায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। এ জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে নেইমার-রিচার্লিসনরা। ব্রাজিলের সেই ম্যাচ মাঠে বসে উপভোগ করেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। প্রিয় দল ব্রাজিলের জয়ে আনন্দ উল্লাসে মাতেন বাংলাদেশের জনপ্রিয় এই ক্রিকেটার।

ম্যাচ শেষে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের অটোগ্রাফসহ একটি জার্সিও উপহার পেয়েছেন তামিম। অটোগ্রাফসহ ব্রাজিলের জার্সি তুলে দেন নেইমারের পাবলিসিটির দায়িত্বে থাকা বাংলাদেশের ছেলে রবিন মিয়া।

১৯৯৮ বিশ্বকাপে রোনালদোর খেলা দেখে ব্রাজিলের প্রেমে পড়েন তামিম ইকবাল। শুধু তামিমই নন তার পরিবারের প্রায় সবাই ব্রাজিলকে সাপোর্ট করে।

এর আগে, সামাজিক যোগাযোগ মাধ্যমে তামিমকে নেইমারের অটোগ্রাফ ব্রাজিলের জার্সি তুলে দিচ্ছেন রবিন এমনই দুই-তিনটি ছবি ভাইরাল হয়।

জানা যায়, তামিম বিশ্বকাপ দেখতে যাচ্ছেন শুনে তার জন্য এই উপহারের আয়োজন করেন রবিন মিয়া, যিনি আবার নেইমারের প্রচারণার কাজে যুক্ত দীর্ঘদিন ধরে। সেই রবিনের হাত থেকেই জার্সি গ্রহণ করেন তামিম। এবারের মতো অবশ্য দেখা হয়নি ক্রিকেট ও ফুটবলের দুই সুপারস্টারের।

রবিন মিয়ার বাড়ি বাংলাদেশের ভৈরবে। এক বিদেশি বন্ধুর মাধ্যমে পরিচয় হয় নেইমারের সাথে। এরপর থেকে নেইমারের সাথে কাজ করছেন তিনি। এতই ঘনিষ্ঠ হয়ে উঠেছেন যে, বিশ্বকাপের জন্য কাতারে আসা নেইমারের পরিবারকে সব ধরনের লজিস্টিক সাপোর্ট দিচ্ছেন তিনি। ব্রাজিলিয়ান ফরওয়ার্ডের সব দেখভাল করছেন রবিন নিজেই।

গত ২১ অক্টোবর সোশ্যাল মিডিয়ায় ব্রাজিল-সার্বিয়া ম্যাচের টিকিট পাওয়ার কথা জানিয়েছিলেন তামিম। এরপর বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ম্যাচটি সরাসরি দেখেন ওয়ানডে কাপ্তান।

তামিমকে জার্সি তুলে দেয়ার পর দেশের একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকার দিয়েছেন রবিন। তিনি জানান, সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের গ্রুপ পর্বের ম্যাচে নেইমারকে চোট পেতে দেখে উদ্বিগ্ন হয়ে পড়েন তার পরিবারের সদস্যরা। এমনকি কেঁদে ওঠেন নেইমারের মা। যদিও তারা নেইমারের এসব চোটের ব্যাপারে অভ্যস্ত।

রবিন জানান, সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের গ্রুপ পর্বের ম্যাচে নেইমারকে চোট পেতে দেখে উদ্বিগ্ন হয়ে পড়েন তার পরিবারের সদস্যরা। এমনকি কেঁদে ওঠেন নেইমারের মা। যদিও তারা নেইমারের এসব চোটের ব্যাপারে অভ্যস্ত।

উল্লেখ্য, ২০১৪ বিশ্বকাপে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে পড়েন নেইমার। এবারের চোটে গ্রুপ পর্বে আর খেলা হচ্ছে না তার। এমনকি ব্রাজিল নকআউট পর্বে যদি ওঠে, নেইমারের আর মাঠে নামা হবে কি না তা নিয়ে সংশয় রয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৬ নভেম্বর ২০২২

Back to top button