দক্ষিণ আমেরিকা

অর্ধনগ্ন-ধূমপান অবস্থায় জুম মিটিং, কলম্বিয়ার নারী বিচারক বরখাস্ত

বোগোতা, ২৫ নভেম্বর – ভার্চুয়াল জুম মিটিংয়ের সময় অর্ধনগ্ন ও বিছানায় শুয়ে ধূমপান করছিলেন কলম্বিয়ার একজন নারী বিচারক। এরকম একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তবে এরই মধ্যে ওই বিচারকে তিন মাসের জন্য বরখাস্ত করা হয়েছে। তাছাড়া তিনি প্রায়ই ইনস্টাগ্রামে খোলামেলা পোশাকের ছবি প্রকাশ করতেন। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ফক্স নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

৩৩ সেকেন্ডের ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, ৩৪ বছর বয়সী বিচারক ভিভিয়ান পোলানিয়া রুমের একটি বেডে আরামে শুয়ে আছেন। এসময় তাকে অর্ধনগ্ন অবস্থায় দেখা যায়। তাছাড়া সিগারেটের মাধ্যমে মাদক গ্রহণ করছিলেন পোলানিয়া।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়, জুম মিটিংয়ে মামলার শুনানি চলছিল। এক পর্যায়ে প্রসিকিউটার পোলানিয়াকে বলেন, আপনার ক্যামেরা কিন্তু চালু রয়েছে। পরে তাৎক্ষণিক ক্যামেরা বন্ধ করে দেন। যদিও শুনানি চলতে থাকে।

জানা গেছে, ২০২১ সালে গাড়ি বোমা হামলার ঘটনায় একজনের জামিন শুনানি ছিল এদিন, যা অনুষ্ঠিত হয় ভার্চুয়ালি।

একজন আইনজীবী ভিভিয়ান পোলানিয়ার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা কলম্বিয়ার ন্যাশনাল কমিশন অব জুডিশিয়াল এথিক্সের কাছে জানিয়েছেন।

কমিশন এক লিখিত বিবৃতিতে জানিয়েছে, পোলানিয়ার বিরুদ্ধে বরখাস্তের আদেশ আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে।

তবে এ ঘটনার জবাবে স্থানীয় একটি রেডিওতে পোলানিয়া দাবি করেছেন, শুনানি চলাকালে তিনি বিছানার ওপরে শুয়ে ছিলেন। কারণ এসময় তিনি উদ্বেগে ভুগছিলেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৫ নভেম্বর ২০২২

Back to top button