জাতীয়

খেলা হবে ডিসেম্বরে

ঢাকা, ২৫ নভেম্বর – প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনেরই নয়, আগামী প্রজন্মেরও নেত্রী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, খেলা অবশ্যই হবে, আগামী ডিসেম্বরে, আগামী নির্বাচনে।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত স্বাচিপের সম্মেলনে তিনি এসব কথা বলেন। ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) পঞ্চম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের অন্তর জ্বলে। এতো কথা কেন বলেন? বুকে বড় জ্বালা। বঙ্গবন্ধু সেতু, পদ্মা সেতু, কর্ণফুলী টানেল হয়েই গেলো।

তিনি বলেন, ১৫ আগস্ট, ২১ আগস্টের রক্তের দাগ আপনাদের (বিএনপির) হাতে। সাম্প্রদায়িক রাজনীতি, নেতিবাচক রাজনীতি, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক আপনারা।

সম্মেলনে সভাপতিত্ব করছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান। এতে বক্তব্য রাখেন স্বাচিপের বর্তমান মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজসহ চিকিৎসক নেতারা।

সকাল থেকে সম্মেলনে যোগ দিতে আসা সদস্যদের মধ্যে উৎসবের আমেজ দেখা গেছে। তাদের গায়ে বিভিন্ন রংয়ের পোশাক, অনেকে খণ্ড খণ্ড মিছিল আর ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে বাদ্যযন্ত্র বাজিয়ে সম্মেলনস্থলে আসেন।

সাত বছর পর অনুষ্ঠিতব্য এ সম্মেলনকে কেন্দ্র করে চিকিৎসকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলন সফল করতে গত দুই সপ্তাহ ধরে স্বাচিপের নেতাকর্মীরা রাতদিন পরিশ্রম করছেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরুর সার্বিক কার্যক্রম আজ সন্ধ্যায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।

স্বাচিপের সম্মেলনে সভাপতি ও মহাসচিব পদে কোন দুজন আসছেন তা নিয়ে চিকিৎসকদের মধ্যে নানা জল্পনা-কল্পনা চলছে। কেউ বলছেন পুরোনো, অভিজ্ঞ ও দলের প্রতি আনুগত্যের পরীক্ষায় উত্তীর্ণ এমন প্রবীণ চিকিৎসক নেতাদের মধ্যে থেকেই সভাপতি ও মহাসচিব নির্বাচিত হবেন।

সূত্র: যুগান্তর
এম ইউ/২৫ নভেম্বর ২০২২

Back to top button