কুমিল্লা

বিএনপি নেতাকর্মীদের জন্য সাক্কুর ৭৮ ফ্ল্যাট, খাওয়াও ফ্রি

কুমিল্লা, ২৫ নভেম্বর – কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ শনিবার (২৬ নভেম্বর)। তবে পরিবহন ধর্মঘটের আশঙ্কায় দু-তিনদিন আগেই চলে এসেছেন পার্শ্ববর্তী বিভিন্ন জেলার নেতাকর্মীরা।

দলের নেতাকর্মীরা আগেই আসতে পারেন- এমন আভাস ছিল। তাদের থাকার জন্য ৭৮টি ফ্ল্যাট প্রস্তুত করেছিলেন বিএনপি থেকে আজীবন বহিষ্কৃত নেতা ও কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। সমাবেশের দুদিন আগে সেসব ফ্ল্যাটে এসে উঠেছেন পাঁচ হাজারের বেশি নেতাকর্মী।

তাদের মধ্যে অধিকাংশই ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর ও আশপাশের জেলা থেকে এসেছেন। সাক্কুর ব্যবস্থাপনায় সেখানে রাত্রিযাপন থেকে শুরু করে তিনবেলা খাওয়া-দাওয়ার ব্যবস্থাও রয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে ব্রাহ্মণবাড়িয়া থেকে কুমিল্লা এসে পৌঁছেছেন আনোয়ার হোসেন নামে এক ছাত্রদল নেতা। তিনি বলেন, ‘মেয়র সাক্কু ভাই দলের জন্য একজন নিবেদিতপ্রাণ নেতা। দীর্ঘদিন ধরে আমরা তাকে চিনি। সমাবেশ সফল করতে তিনি আমাদের জন্য যেসব সুযোগ-সুবিধা দিয়েছেন, তাতে আমরা তার কাছে আরও ঋণী হয়ে গেলাম। এ ত্যাগ বৃথা যেতে পারে না।’

চাঁদপুর থেকে আসা সাইফুল ইসলাম বলেন, ‘এখানে থাকা-খাওয়ার ব্যবস্থা করেছেন সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। আমাদের তেমন বিড়ম্বনায় পড়তে হয়নি। আমরা রাজপথে ছিলাম, আছি এবং থাকবো। আগামী দিনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ আন্দোলন-কর্মসূচিতে অংশ নেবো। এ সরকারকে প্রতিহত না করে ঘরে ফিরবো না। আমাদের ঐক্যবদ্ধ আন্দলন চলমান থাকবে।’

মনিরুল হক সাক্কু বলেন, ‘আমি আগেই ঘোষণা দিয়েছিলাম, আমার পৈতৃক ভিটায় ১৪তলা ভবনের ৭৮টি ফ্ল্যাট প্রস্তুত থাকবে। বিএনপি নেতাকর্মীদের বলেছিলাম, শুধু একটা লুঙ্গি নিয়ে আসলেই হবে। বাকি সব আমি দেখবো। আজ পাঁচ হাজার নেতাকর্মী আমার ফ্ল্যাটগুলোতে অবস্থান নিয়েছেন। তারা থাকছেন, খাচ্ছেন, সমাবেশস্থলে যাচ্ছেন। এটা একটা আনন্দমুখর পরিবেশ। আগামীকাল থেকে নেতাকর্মীদের সংখ্যা আরও বাড়বে। দল আমাকে বহিষ্কার করলেও আমি দলের একজন কর্মী হিসেবে কাজ করে যাবো।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি।

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেটের পর শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লায় বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে দলটি। এ সমাবেশ দলটির অষ্টম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া দলটির কেন্দ্রীয় পর্যায়ের নেতারা সমাবেশে আসবেন।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৫ নভেম্বর ২০২২

Back to top button