ফুটবল

উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া ম্যাচ ড্র

দোহা, ২৪ নভেম্বর – কাতার বিশ্বকাপে আজ মাঠে নেমেছে উরুগুয়ে বনাম দক্ষিণ কোরিয়া। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বেশ কয়েকটি আক্রমণ সাজায় দলটি, তবে এশিয়ার দলটির রক্ষণভাগকে ফাঁকি দিতে ব্যর্থ হয় তারা। এবার আরেক বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়েকে গোল শূন্য সমতায় রুখে দিয়েছে দক্ষিণ কোরিয়া।

বৃহস্পতিবার কাতারের ইডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে জয়ের সর্বোচ্চ চেষ্টাই করেছে উরুগুয়ে। কিন্তু গোল হওয়ার মতো খুব বেশি আক্রমণ সুয়ারেজ-নুনিয়েজরা করতে পারেননি। এদিকে পুরো সময়ের ৪৫ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখেন দক্ষিণ কোরিয়া জাতীয় ফুটবল দল। কিন্তু আক্রমণে ছিল না ধার। প্রতিপক্ষের গোলবার বরাবর অর্থাৎ অনটার্গেটে শট নিতে পারেনি একটিও।

ম্যাচের ১৯তম মিনিটে হোসে মারিয়া হিমেনেসের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে ফেদে ভালভার্দের নেয়া শট ক্রসবারের ওপর দিয়ে যায়। ২২তম মিনিটে হিমেনেসের দেয়া লম্বা পাস লুইস সুয়ারেস নিয়ন্ত্রণে নিয়ে ক্রস দেন পেনাল্টি স্পটের কাছে। লাফিয়ে ভলি করার চেষ্টায় বলে পা ছোঁয়াতে পারেননি লিভারপুল ফরোয়ার্ড নুনেস।

আর বিরতির ঠিক আগে উরুগুইয়ান ডিফেন্ডার ও দলনেতা দিয়েগো গোডিনের হেড পোস্টে লেগে ফিরে এলে মেলেনি কাঙ্ক্ষিত গোল। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতেই।

দ্বিতীয়ার্ধের খেলায় দুদলই গতি বাড়ায়। ফলে চলতে থাকে আক্রমণ আর পাল্টা আক্রমণ। কিন্তু কেউই আদায় করতে পারছিলো গোল। এভাবেই শেষ হতে যাচ্ছিল নির্ধারিত সময়। কিন্তু ৮৯তম মিনিটে ফের একবার পেয়ে যাচ্ছিল গোল। দুর্ভাগ্যবশত ফের একবার গোলপোস্টে বল লেগে তা ফিরে আসে। আর শেষ পর্যন্ত ম্যাচটি শেষ হয় গোলশূন্য ব্যবধানেই।

সূত্র: বিডি২৪লাইভ
আইএ/ ২৪ নভেম্বর ২০২২

Back to top button