ফুটবল

উরুগুয়েকে রুখে দিল দক্ষিণ কোরিয়া

দোহা, ২৪ নভেম্বর – বিশ্বকাপে প্রথম দুইবারের দেখায় ম্যাচ জিতে নিল, তৃতীয়বারের দেখায় আর পারেনি উরুগুয়ে। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বেশ কয়েকটি আক্রমণ সাজায় দলটি, তবে এশিয়ার দলটির রক্ষণভাগকে ফাঁকি দিতে ব্যর্থ হয় তারা।

দক্ষিণ কোরিয়াও কোনো অংশে কম ছিল না। কিন্তু কেউই জালে জড়াতে পারেনি বল।
কাতার বিশ্বকাপে বৃহস্পতিবার ‘এইচ’ গ্রুপের ম্যাচে এডুকেশন সিটি স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ০-০ ব্যবধানে ড্র করে উরুগুয়ে।

ম্যাচের শুরু থেকেই দুই দল সমানে-সমানে লড়াই করতে থাকে। সমান আক্রমণ সাজালেও রক্ষণের দিক থেকে কঠোর ছিল দুই দলই। তবে প্রতিআক্রমণের দিক দিয়ে এগিয়ে ছিল উরুগুয়ে। যদিও দক্ষিণ কোরিয়ার রক্ষণভাগ ফাঁকি দেওয়া কষ্টসাধ্য হয়ে পড়েছিল দলটির জন্য। যে কারণে পুরো ম্যাচজুড়ে ১০টি শন নিলেও দলটির লক্ষ্যে ছিল কেবল একটি। অপরদিকে দক্ষিণ কোরিয়ার ৭টি শটের একটিও ছিল না লক্ষ্যে।

৩৪তম মিনিটে দারুণ এক সুযোগ পায় দক্ষিণ কোরিয়া। তবে ফাঁকা বক্সে বল পেয়ে হুয়াং উই-জো শট নিয়ে গোলবার কাঁপান। একটু এদিক-সেদিক হলেই এগিয়ে যেত এশিয়ার দলটি। ৪৪তম মিনিটে এগিয়ে যেতে পারত উরুগুয়ে। ফেদে ভালভার্দের কর্ণার কিক থেকে উড়ে আসা বল হেড নেন দিয়েগো গোদিন। সেই বল বাঁ দিকের পোস্টে লেগে প্রতিহত হয়।

বিরতির পরও একইভাবে খেলতে থাকে দুই দল। ৬৪তম মিনিটে বাঁ দিক থেকে আক্রমণে ওঠেন ডারউইন নুনেজ। বক্সে গিয়ে বল শট নিলেও প্রতিপক্ষ গোলরক্ষক সেটি ঠেকিয়ে দেন। ম্যাচে শেষ মিনিটে বক্সের বাইরে থেকে ভালভার্দের নেওয়া বুলেট গতির শট বারে লেগে ফিরে আসে। কিছুক্ষণ পরই প্রতিআক্রমণে সন বল টেনে নিয়ে উরুগুয়ে গোলরক্ষককে পরাস্ত করতে পারলেও শট চলে যায় জালের বাইরে।

একই গ্রুপের আরেক ম্যাচে বাংলাদেশ সময় রাত ১০টায় ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের মুখোমুখি হবে ঘানা।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২৪ নভেম্বর ২০২২

Back to top button