ফুটবল

উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া: প্রথমার্ধে নেই গোলের দেখা

দোহা, ২৪ নভেম্বর – কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে ‘এইচ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে এশিয়ান দেশ দক্ষিণ কোরিয়া এবং লাতিন আমেরিকান ও দুইবারের বিশ্বজয়ী উরুগুয়ে। তবে, দুই দলের প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্য সমতায়।

একে অপরের জালে মুহুর্মুহু আক্রমণ সাজানোর পরও বল কারো জালের স্পর্শ পায়নি। অথচ, দুই দলই নিশ্চিত গোলের বেশ কিছু সুযোগ তৈরি করেছিলো।

বল দখলের লড়াইয়ে উরুগুয়ের চেয়ে সামান্য পিছিয়ে ছিলো দক্ষিণ কোরিয়া। ম্যাচের ১৩তম মিনিটেই গোল পেয়ে যেতে পারতো উরুগুয়ে। ম্যাতিয়াস ভেসিনোর একটি হেড দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক দারুণ দক্ষতায় রক্ষা করেন। ১৯ মিনিটে ফেদেরিকো ভালভার্দে গোল লক্ষ্যে শট নিলে পোস্টের ওপর দিয়ে বাইরে চলে যায়।

৩৪ মিনিটে গোলের সুযোগ তৈরি করেছিলো দক্ষিণ কোরিয়ার হুয়াং উই জোর ডান পায়ের শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ৩৯ মিনিটেও গোলের সুযোগ পেয়েছিল কোরিয়ানরা। কিন্তু হুয়ান ইন বেয়মের শটটি চলে যায় পোস্টের অনেক ওপর দিয়ে।

৪৩ মিনিটে কর্নার থেকে ভেসে আসা বলে দুর্দান্ত এক হেড নেন দিয়েগো গোডিন। কিন্তু তার হেডনি বাম পাশের পোস্টে লেগে ফিরে আসে। দুর্ভাগ্য উরুগুয়ের জন্য।

প্রথমার্ধের যোগ করা সময়ে হোসে জিমেনেজ দারুণ গোলের সুযোগ পেয়েছিলেন। তার ডান পাস দিয়ে বাইরে চলে যায়। যদিও দারুণ গোলের সুযোগ ছিল তার।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৪ নভেম্বর ২০২২

Back to top button