রংপুর

পদত্যাগ করলেন রসিক মেয়র মোস্তফা

রংপুর, ২৪ নভেম্বর – রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়রের পদ থেকে পদত্যাগ করেছেন বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। আসন্ন রসিক নির্বাচনে আবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে বর্তমান মেয়রের পদ ছাড়লেন তিনি।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে তিনি তার পদত্যাগপত্র স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর জমা দিলে তা গৃহীত হয়। পরে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, গত ১৩ নভেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয় জাতীয় পার্টি। দলীয় চেয়ারম্যানের পক্ষে মনোনয়ন দেন মহাসচিব মজিবুল হক চুন্নু। এর দু’দিন পর গত ১৫ নভেম্বর রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস থেকে মোস্তফার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন দলের ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসীর।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৯ ডিসেম্বর। ২৭ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২৪ নভেম্বর ২০২২

Back to top button