ফুটবল

১ গোলে এগিয়ে বিরতিতে জার্মানি

দোহা, ২৩ নভেম্বর – কাতারের খলিফা ইন্টারন্যশনাল স্টেডিয়ামে চলছে জার্মানি ও জাপানের মধ্যে বিশ্বকাপের ‘ই’ গ্রুপের খেলা। ম্যাচের প্রথমার্ধে জাপানের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে রয়েছে চারবারের সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

৩২ মিনিটে পেনাল্টি থেকে প্রথমার্রে গোলটি করেছেন জার্মানির ইলকায় গুন্ডোগান। ডেভিড রাউমকে ফাউল করেছিলেন জাপানের গোলরক্ষক সুইচি গন্ধা। স্পট কিকে কোন ভুল করেননি গুন্ডোগান।

প্রথমার্ধের ইনজুরি সময়ে দ্বিতীয়বার জাপানের জালে বল পাঠিয়েছিলেন জার্মানির কাই হাভার্টজ। কিন্তু জাপানিরা অফসাইডের দাবি তুললে ভিএআরের মাধ্যমে তা পরীক্ষা করেন রেফারি। হার্ভার্টজ অফসাইডে থাকায় গোলটি বাতিল করা হয়।

কিক অফের পর থেকেই জাপানকে চেপে ধরেছিল চারবারের চ্যাম্পিয়ন জার্মানি। ৮০ ভাগের ওপরে বলের দখল রেখে আক্রমণ শানাচ্ছিলো তারা। ১৭ মিনিটেই গোল পেয়ে যেতে পারতো ২০১৪ সালের চ্যাম্পিয়নরা; কিন্তু আন্তোনিও রুডিগার হেড বাইরে চলে যায় দ্বিতীয় পোস্ট ঘেঁষে।

পেনাল্টিতে গোল করার চার মিনিট আগে বক্সের মাথা থেকে জোরালো শট নিয়েছিলেন গুন্ডোগান; কিন্তু বল সোজা চলে যায় জাপানি গোলরক্ষক সুইচি গন্ধার হাতে।

ইনজুরি সময়ে ব্যবধান দ্বিগুণ করতে পারতো জার্মানি। বক্সের মাথা থেকে জামাল মুসিয়ালা যে শটটি নিয়েছিলেন তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। তাই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জার্মানরা।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৩ নভেম্বর ২০২২

Back to top button