জাতীয়

বিএনপি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছে

লক্ষ্মীপুর, ২২ নভেম্বর – আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপি বলে টেক ব্যাক বাংলাদেশ। তারা বাংলাদেশেকে পেছনে নিয়ে যেতে চাচ্ছে। আবারও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্যের সময় তিনি এসব কথা বলেন।

সাড়ে ৭ বছর পর জেলা স্টেডিয়ামে সম্মেলনে এ আয়োজন করা হয়।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, ‘শায়খ আবদুর রহমান ও বাংলা ভাই বিএনপির সৃষ্টি। তারা ফের এদেশে জঙ্গিবাদ কায়েম করতে চায়। কিন্তু মানুষ এ রাষ্ট্রকে ব্যর্থ দেখতে চায় না। মানুষ এ রাষ্ট্রে জঙ্গিবাদ দেখতে চায় না। ‘

বাংলাদেশে এখন রাজনীতিতে দুই ধারা চলছে উল্লেখ করে তিনি বলেন, ‘এক ধারায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার পক্ষের শক্তি। তারা টানা ১৪ বছর অন্ধকার থেকে আলো প্রদর্শন করছেন। বিশ্বে উন্নয়নশীল রাষ্ট্রে বাংলাদেশকে পরিচালিত করছেন। ‘

তিনি আরো বলেন, ‘দেশকে বিদেশের কাছে ব্যর্থ রাষ্ট্র থেকে উন্নয়নের রোল মডেল হিসেবে শেখ হাসিনা পরিচিত করেছেন। আরেকদিকে একাত্তরের পরাজিত শক্তি। পঁচাত্তরের ঘাতকদের দ্বারা প্রতিষ্ঠিত সেই বিএনপি-জামায়াতের নেতৃত্বে উন্নয়নকে বাধাগ্রস্ত করে এদেশকে আবারও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন চৌধুরী মায়া। বিশেষ বক্তা লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ অনেকে।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ২২ নভেম্বর ২০২২

Back to top button