ফুটবল

অফসাইডে বাতিল আর্জেন্টিনার ৩ গোল

দোহা, ২২ নভেম্বর – লিওনেল মেসির গোলের পর বাতিল হলো আর্জেন্টিনার ৩ গোল। ২১ মিনিটে ফের গোল করেছিলেন মেসি। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সে গোল। পরে লাউতারো মার্টিনেজের দুই গোলও অফসাইডের কারণে বাতিল করে দেন রেফারি।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আর্জেন্টিনা। দ্বিতীয় মিনিটেই ডি-বক্সের জটলা ঠেলে মেসির কিক ফেরান গোলরক্ষক। ষষ্ঠ মিনিটে ডি পলকে ফুল করলে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। ফ্রি কিকে ডি-বক্সে আর্জেন্টিনার একজনকে ফেলে দিলে পেনাল্টি দেয় রেফারি। পেনাল্টি থেকে গোল করেন মেসি।

সৌদি আরবের বিপক্ষে এই প্রথম গোল পেলেন আর্জেন্টিনার অধিনায়ক। গ্রিন ফ্যালকনদের বিপক্ষে আগেও এক ম্যাচ খেললে সেবার গোল পাননি মেসি। দ্বিতীয় দেখায় গোল করে মেটালেন আক্ষেপ।

২০ মিনিটের সময় ডি বক্সের বাইরে থেকে উড়িয়ে মারেন পাপু গোমেজ। ২১ মিনিটে লম্বা করে বাড়ানো বল খুঁজে পায় মেসিকে। অরক্ষিত মেসি গোলরক্ষককে একা পেয়ে গোলও করেন। কিন্তু রেফারি অফসাইডের বাঁশি বাজান।

২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লাউতারো মার্টিনেজ। সৌদি রক্ষণের ফাঁক খুঁজে নিয়ে অরক্ষিত লাউতারো খুঁজে নেন বল। একা গোলরক্ষককে ফাঁকি দিতে খুব বেশি কষ্ট হয়নি তার। তবে গোলটি রেফারি ভিএআর দেখে অফসাইডের কারণে বাতিল করে দেন।

৩৫ মিনিটে বাতিল হয় লাউতারো মার্টিনেজের আরও এক গোল। এবারো বাধ সাধে অফসাইড।

সূত্র: একুশে টেলিভিশন
আইএ/ ২২ নভেম্বর ২০২২

Back to top button