ফুটবল

ফোলা পা নিয়ে অনুশীলনে মেসি, খেলবেন সৌদির বিরুদ্ধে

দোহা, ২২ নভেম্বর – বিশ্বকাপে আজ মঙ্গলবার সৌদি আরবের মুখোমখি হচ্ছে লিওনেল মেসির আর্জেটিনা।

কাতারে আসার পর দুদিন ভালো করে অনুশীলন করেননি মেসি। সোমবার একা একাই অনুশীলন করেন। অনুশীলনের সময় দেখা যায় তার বাঁ পা কিছুটা ফোলা।

এতে বিশ্বের ফুটবলপ্রেমীদের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে— মেসি কি তা হলে সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে পারবেন না?

সোমবার সংবাদ সম্মেলনে এর উত্তর নিজেই দিলেন মেসি। আর্জেন্টিনার অধিনায়ক বলেছেন, শারীরিকভাবে খুবই ভালো আছি। একটা দারুণ দলের সঙ্গে খেলতে চলেছি।

এখন আমি পুরোপুরি ফিট। কোনো সমস্যা নেই। শুনেছি আমি একা অনুশীলন করায় অনেকে আমার খেলা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। আমার হালকা একটা চোট ছিল। তাই সাবধানতা বজায় রাখতেই একা অনুশীলন করি।

একটা অন্য সময় বিশ্বকাপ হচ্ছে এবার। শারীরিক সক্ষমতাও অন্য রকম থাকবে। আগে বিশ্বকাপের আগে এক মাসের প্রস্তুতি নেওয়া যেত। এখন সেই সময় নেই। দ্রুত খেলা হয়। জানতাম এমনই হবে। সেভাবেই প্রস্তুতি নিয়েছি।

এটাই দেশের হয়ে মেসির শেষ বিশ্বকাপ। আলাদা কি কোনো প্রস্তুতি নিয়েছেন তিনি? মেসি বলেছেন, একদমই নয়। কম ম্যাচ খেলে বিশ্বকাপে এসেছি।

কিন্তু খেলার মধ্যে থাকতে থাকতেই এসেছি। তাই কোনো অস্বস্তি হচ্ছে না। ছন্দেই আছি। তাই আলাদা করে কোনো প্রস্তুতির দরকার হচ্ছে না।

নিজের দল নিয়েও খুশি মেসি। তিনি বলেছেন, আশা করি যেভাবে এতদিন খেলে এসেছি, সেভাবেই খেলতে পারব। প্রতি ম্যাচেই আমরা উন্নতি করছি।

সেটি মাঠে আমাদের খেলার ফল দেখেও বোঝা যাচ্ছে। বিশ্বকাপ প্রথম ম্যাচ বরাবরই কঠিন। তার ওপর এবার অনেকে প্রথম বিশ্বকাপ খেলছে। তাই নার্ভ ধরে রাখা কঠিন।

প্রথম পাঁচ মিনিটের পর আশা করি আমরা স্বাভাবিক খেলাটা খেলতে পারব। প্রতিপক্ষকে সমীহ করেই নামব আমরা।

সূত্র: যুগান্তর
আইএ/ ২২ নভেম্বর ২০২২

Back to top button