জাতীয়

বিএনপিতে ফিরতে চান সাক্কু-কায়সার

কুমিল্লা, ২২ নভেম্বর – কুমিল্লায় বিএনপি থেকে বহিষ্কার হওয়া স্থানীয়ভাবে প্রভাবশালী দুই নেতা সাবেক মেয়র মনিরুল হক সাক্কু এবং সাবেক স্বেচ্ছাসেকব দল নেতা নিজাম উদ্দিন কায়সার দলে ফিরতে চান। তারা ইতোমধ্যে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেওয়ায় তাদের দুজনকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

আগামী ২৬ নভেম্বর কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে সাক্কু ও কায়সার নিজ নিজ নেতাকর্মীদের নিয়ে কাজ করে যাচ্ছেন। মহাসমাবেশ সফল করে দলে ফেরার গ্রিন সিগন্যাল পেতে চান তারা।

মনিরুল হক সাক্কু কুমিল্লা সিটিতে সাবেক দুইবারের মেয়র। তিনি দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক পদে ছিলেন। আর কায়সার মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি পদে ছিলেন। তাদের দুজনকেই বহিষ্কার করা হয়েছিল।

কুমিল্লায় বিএনপির রাজনীতি দুটি প্রধান বলয়ে বিভক্ত। একটি বলয়ে নেতৃত্ব দিচ্ছেন সাবেক এমপি হাজি আমিনুর রশিদ ইয়াসিন। আর দীর্ঘদিন ধরে অপর অংশের নেতৃত্ব দিচ্ছেন মনিরুল হক সাক্কু। গত নির্বাচনেও সাক্কু জয়ের কাছাকাছি ছিলেন। তাকে ষড়যন্ত্র করে হারিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ সাক্কুর। কুমিল্লায় তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

আর নিজাম উদ্দিন কায়সার হাজি আমিনুর রশীদ বলয়ের রাজনীতি করেন। সাক্কুর অভিযোগ তাকে হারাতে ইয়াসিন কায়সারকে প্রার্থী করেছেন।

সূত্র: যুগান্তর
আইএ/ ২২ নভেম্বর ২০২২

Back to top button