পশ্চিমবঙ্গ

ডেঙ্গি পরীক্ষার রিপোর্ট দেওয়ার সময় বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী

কলকাতা, ২২ নভেম্বর – ডেঙ্গু নিয়ে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট যেন ৪-৫ ঘণ্টার মধ্যে দেওয়া হয় তা নিশ্চিত করতে বলেছেন তিনি। ডেঙ্গু নিয়ে আগেও একাধিকবার সচেতন করেছেন মমতা। গাফিলতি কোনোভাবেই বরদাস্ত করা হবে না বলেও জানিয়েছেন।

পশ্চিমবঙ্গে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এ অবস্থায় হাসপাতাল, হাসপাতালের পরিকাঠামোর মতো একাধিক বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন মমতা৷ তার কথায় বারবার এটাই উঠে আসে— যেকোনোভাবে রোগী যেন সব উপযুক্ত চিকিৎসা সেবা পান। কোনোভাবেই যেন গাফিলতি না হয়।

স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়েও প্রশাসনের কড়া অবস্থান স্পষ্ট করেন মমতা। এই প্রকল্পের আওতায় থাকার পরও অনেক বেসরকারি হাসপাতাল কেন স্বাস্থ্যসাথীর সুবিধা দিচ্ছে না সাধারণ মানুষকে, এমন অভিযোগ নিয়ে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। প্রসূতি মৃত্যু নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

মমতা বেসরকারি হাসপাতালে বেআইনিভাবে বিল নেওয়ার বিষয়েও কথা বলেন। তিনি বলেন, আপনারা ধরুন না৷ এরকম বিল করলে আপনারা ধরুন৷ ভেন্টিলেশনে থাকা রোগীর টুথ পেস্টের টাকা নেওয়া হলে তার পাঁচ হাজার গুণ ফাইন নিন, তা হলে ঠিক হয়ে যাবে।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২২ নভেম্বর ২০২২

Back to top button