জাতীয়

কাস্টমস কমিশনার এনামুলকে দুদকে জিজ্ঞাসাবাদ

ঢাকা, ২১ নভেম্বর – জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমসের ভ্যালুয়েশন ও অডিট বিভাগের কমিশনার মোহাম্মদ এনামুল হককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২১ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে অনুসন্ধান কর্মকর্তা ও সংস্থাটির সহকারী পরিচালক মাহবুবুল আলম তাকে জিজ্ঞাসাবাদ করেন।

দুদক সূত্রে জানা গেছে, জিজ্ঞাসাবাদে অভিযোগের বিষয়ে যথাযথ জবাব দিতে পারেননি এনামুল হক।

এনামুল হকের বিরুদ্ধে রাজধানীর বসুন্ধরার ১৩ নম্বর রোডে ১০ কাঠা জমির ওপর আটতলা ভবনসহ শতকোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

এর আগে ২ নভেম্বর তাকে তলব করে নোটিশ পাঠিয়েছিল দুদক। ১০ নভেম্বর তার দুদক কার্যালয়ে হাজির হওয়ার কথা ছিল। কিন্তু বিদেশে থাকায় তিনি হাজির হননি। ফলে আজ উপস্থিত হন।

দুদকের পাঠানো নোটিশে বলা হয়, এনামুল হকের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তার বক্তব্য প্রয়োজন। নির্ধারিত সময়ে হাজির হতে ব্যর্থ হলে অভিযোগ সংক্রান্ত বিষয়ে কোনো বক্তব্য নেই বলে ধরে নেওয়া হবে।

দুদকের অভিযোগে আরও বলা হয়, কাস্টমস কমিশনারের বিরুদ্ধে রামপুরা ও আফতাব নগরসহ রাজধানীতে নামে-বেনামে জমি এবং ফ্ল্যাট রয়েছে। তার মেয়ে আমেরিকায় বসবাস করেন। সেখানে অবৈধভাবে লাখ লাখ টাকা পাচার করেছেন বলে অভিযোগ রয়েছে এনামুল হকের বিরুদ্ধে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২১ নভেম্বর ২০২২

Back to top button