চট্টগ্রাম

কালুরঘাট সেতুতে ট্রেনের গার্ড ব্রেক ভ্যান লাইনচ্যুত

চট্টগ্রাম, ২১ নভেম্বর – চট্টগ্রামের কালুরঘাট সেতুর মাঝখানে লাইনচ্যুত হয়েছে তেলবাহী ট্রেনের গার্ড ব্রেক। এ ঘটনায় কালুরঘাট সেতু দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। এতে সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। পায়ে হেঁটেই সেতু পার হচ্ছেন।

সোমবার সন্ধ্যার দিকে সেতুতে লাইনচ্যুত হয় ট্রেনটির গার্ড ব্রেক। বিষয়টি নিশ্চিত করেন গোমদণ্ডী রেলস্টেশন মাস্টার অনুপম দে।

তিনি জানান, ট্রেনটি দোহাজারী পিকিং পাওয়ার প্ল্যান্টে ফার্নেস তেল নিয়ে গিয়েছিল। সেখান থেকে চট্টগ্রাম ফেরার পথে গার্ড ব্রেক লাইনচ্যুত হয়। তবে ট্রেনটি অন্যান্য বগি নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে গেছে। লাইনচ্যুত গার্ড ব্রেক সরিয়ে নিতে উদ্ধারকারী ক্রেন আনার প্রক্রিয়া চলছে।

জানা গেছে, এ দুর্ঘটনার কারণে সেতুর দু’প্রান্তে শত শত যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। অনেকে বাধ্য হয়ে নদী দিয়ে নৌকা ও সেতুর ওপর দিয়ে হেঁটে এপার ওপার করছেন।

জানতে চাইলে কালুরঘাট ব্রিজের ইজারাদার পক্ষের ম্যানেজার সেলিম জাহাঙ্গীর জানান, ক্রেন এনে গার্ডব্রেক না সড়ানো পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে।

চট্টগ্রাম রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা তারেক মোহাম্মদ ইমরান বলেন, দোহাজারী পিকিং পাওয়ার প্ল্যান্টে ফার্নেস তেল খালাস করে ফেরার পথে একটি গার্ড ব্রেক লাইনচ্যুত হয়েছে। লাইনচ্যুত গার্ড ব্রেক সরিয়ে নিতে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২১ নভেম্বর ২০২২

Back to top button