দক্ষিণ এশিয়া

পিডিএম আলাপের প্রস্তাব দিয়েছে, দাবি ইমরান খানের

ইসলামাবাদ, ২১ নভেম্বর – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করেছেন, পাকিস্তান ডেমোক্রাটিক মুভমেন্ট (পিডিএম) সাবেক ক্ষমতাসীন দল পিটিআই’কে আলাপের প্রস্তাব দিয়েছে।

গতকাল রবিবার লাহোরে জামান পার্ক বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইমরান খান এসব কথা বলেছেন। ওই সময় লংমার্চের কৌশল, নতুন সেনাপ্রধান নিয়োগ ও পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতিসহ অন্যান্য বিষয় নিয়েও কথা বলেছেন তিনি।

ইমরান খান বলেছেন, পিডিএম প্রশাসন প্রেসিডেন্ট আলভির মাধ্যমে তাঁকে এবং পিটিআইকে বার্তা পাঠিয়েছিল।

কিন্তু নতুনভাবে নির্বাচনের ঘোষণা না হওয়া পর্যন্ত সরকারের সঙ্গে বসতে ইমরান খান প্রস্তুত না বলে জানিয়েছেন। আর এটি তার দীর্ঘদিনের দাবি।
তিনি এও বলেছেন, সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণার পর যেকোনো বিষয়ে আলোচনার জন্য প্রস্তুত থাকবো। সরকার জনগণের কাছে জনপ্রিয়তা হারিয়েছে বলে নির্বাচনে যেতে ভয় পায়।

তিনি বলেছেন, দুর্নীতিবাজ শাসকদের সরকারকে জনগণের সমর্থনে পরাজিত করব। জনগণ তাদের অধিকার ও ন্যায়বিচার পেতে মরিয়া হয়ে আছে।

সম্প্রতি আগাম নির্বাচনের দাবিতে রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্য লং মার্চ শুরু করে পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফ। কিন্তু লং মার্চ চলাকালে দলটির চেয়ারম্যান ও সাবকে প্রধানমন্ত্রী ইমরান খান গুলিবিদ্ধ হন। এরপর এই পদক্ষেপ স্থগিত থাকলেও আবারও শুরু হতে যাচ্ছে ২৬ নভেম্বর।

আবারও হামলার ঝুঁকি সত্ত্বেও লং মার্চে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক এই ক্রিকেটার। এর আগে পাকিস্তানের গোয়েন্দা প্রতিবেদনের বরাত দিয়ে ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি জানান, ইমরান খানের ওপর আবারও হামলার আশঙ্কা রয়েছে। তবে এই শঙ্কা সত্ত্বেও রাওয়াল পিন্ডিতে পৌঁছাবেন তিনি।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ২১ নভেম্বর ২০২২

Back to top button