খাগড়াছড়ি

আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

খাগড়াছড়ি, ২১ নভেম্বর – খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ আহ্বান করায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

রোববার রাতে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃলা দেব এ আদেশ জারি করেন।

নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৃলা দেব জানান, সোমবার (২১ নভেম্বর) মাটিরাঙ্গা উপজেলায় একই স্থানে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচির কারণে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। আইনশৃঙ্খলা ও জননিরাপত্তার স্বার্থে ওই এলাকা ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি আরও জানান, সোমবার (২১ নভেম্বর) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পৌরসভার মাটিরাঙা বাজার ও তৎসংলগ্ন এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ সময় সব ধরনের সভা-সমাবেশ ছাড়াও চার বা ততোধিক ব্যক্তির একত্রে চলাচল করতে পারবে না। তবে কেউ ১৪৪ ধারা ভাঙার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আলী জানান, সোমবার মাটিরাঙ্গা পৌর বিএনপির কাউন্সিল আয়োজন করে। একই দিন ও একই সময়ে কাছাকাছি দূরত্বে মাটিরাঙ্গা পৌর ভবনের সামনে বিএনপির দেশব্যাপী সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২১ নভেম্বর ২০২২

Back to top button