জাতীয়

জঙ্গি পালানোর ঘটনায় ২০ জনের নামে মামলা

ঢাকা, ২০ নভেম্বর – পুলিশের চোখে স্প্রে মেরে আদালত প্রাঙ্গণ থেকে দুই আসামিকে ছিনিয়ে নেয়ার ঘটনায় রাজধানীর কোতোয়ালি থানায় মামলা হয়েছে। পুলিশ বাদি হয়ে করা এই মামলায় ২০ জনকে আসামি করা হয়েছে।

রোববার সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শন করে মামলার বিষয়টি গণমাধ্যমকে জানান।

এর আগে রোববার দুপুরে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। ছিনিয়ে নেয়া দুই আসামি হলেন মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল। শামীমের বাড়ি সুনামগঞ্জের ছাতকের মাধবপুর গ্রামে। সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারীর ভেটোশ্বর গ্রামে। তাদের গ্রেপ্তারে রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। রোববার ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে মোহাম্মদপুর থানার একটি মামলায় তাদের হাজিরা করা হয়েছিল। হাজিরা শেষে হাজতখানায় নেয়ার পথে এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের প্রধান হারুন অর রশীদ বলেন, দুটি মোটরসাইকেলে চারজন লোক এসে পুলিশের চোখে স্প্রে করে আসামিদের ছিনিয়ে নিয়ে যান। তারা প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২০ নভেম্বর ২০২২

Back to top button