আইন-আদালত

সারা দেশের আদালতগুলোতে নিরাপত্তা জোরদারের নির্দেশ

ঢাকা, ২০ নভেম্বর – সারা দেশের অধস্তন আদালতে নিরাপত্তা জোরদারে নির্দেশনা দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

রোববার (২০ নভেম্বর) দুপুরে পুলিশের ওপর হামলা করে ঢাকার আদালত থেকে দুই জঙ্গি পলায়নের ঘটনার পর এই নির্দেশনা দেওয়া হয়।

সুপ্রিম কোর্টের মুখপাত্র এবং আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, উদ্ভূত পরিস্থিতিতে প্রধান বিচারপতির নির্দেশক্রমে সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মৌখিকভাবে এই নির্দেশনা দেওয়া হয়েছে। যেন আর কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি না হয়।

এর আগে প্রিজন ভ্যানে তুলতে দুপুরে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটক দিয়ে আসামি বের করার সময় দুই জঙ্গি পালিয়ে যায়। দায়িত্বরত পুলিশের চোখে পিপার স্প্রে নিক্ষেপ করে তারা পালিয়ে যায়।

পলাতক দুজন হলো—সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

পুলিশ জানিয়েছে, পালিয়ে যাওয়া দুজন জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। তারা প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

রাজধানীর মোহাম্মদপুর থানার একটি মামলায় হাজিরা দিতে রোববার তাদের সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালে আনা হয়েছিল। সন্ত্রাস বিরোধের বিশেষ ট্রাইব্যুনালে হাজিরা শেষে হাজতখানায় নেওয়ার সময় চারজনের মধ্যে দুজনকে ছিনিয়ে নেয় জঙ্গিরা।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২০ নভেম্বর ২০২২

Back to top button