জাতীয়

তারেক রহমানের দেশে ফেরার ইঙ্গিত দিলেন ফখরুল

ঢাকা, ২০ নভেম্বর – দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেশে ফেরার ইঙ্গিত দিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। চেয়ারপারসন খালেদা জিয়ার ছেলে ‘অতি দ্রুত’ দেশে ফিরবেন বলে তিনি মনে করেন।

রোববার (২০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রেসিডেন্ট দেশনায়ক তারেক রহমানের ৫৮তম জন্মদিন’ উপলক্ষে আলোচনা সভায় এমন ইঙ্গিত দেন ফখরুল।

তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে মির্জা ফখরুল বলেন, তিনি অতি দ্রুত আমাদের মাঝে ফিরে আসবেন। আমরা যেন তাকে নিয়ে এই দুঃশাসনের অবসান ঘটিয়ে সুশাসন সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারি। সে লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি।

বিএনপি নির্দলীয় তত্বাবধায়ক সরকারের দাবিতে অনড়। দলটি বর্তমান সরকারের অধীনে দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নেবে না বলে আগে থেকে জানিয়ে আসছে। নির্বাচনের দেড় বছর আগে বিভিন্ন সভা-সমাবেশের কারণে দেশের রাজনৈতিক অঙ্গনে বিএনপির প্রাণ ফিরিয়ে এনেছে। ঠিক এই সময় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানের দেশে ফেরার ইঙ্গিত দিল দলটি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা রাষ্ট্রের একটা রিফর্ম করবো। কিছু সংস্কার করব। সেই সংস্কারটা আমাদের অর্থনীতি ও রাজনীতিতে হবে। আমাদের যে বিচার ব্যবস্থা আছে তার সংস্কার হবে। আমাদের যে পার্লামেন্ট সিস্টেম আছে সেখানে হবে। রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্যের ক্ষেত্রে হবে। অর্থাৎ নতুন করে একটা নির্মাণের চিন্তা তিনি (তারেক রহমান) নিয়ে আসছেন।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ফখরুল বলেন, আপনারা ধৈর্য রাখবেন সাহস রাখবেন এবং সঠিক পথে যাওয়ার চেষ্টা করবেন। আমরা এরশাদের স্বৈরাচারের সঙ্গে লড়াই করছি না, আমরা আওয়ামী লীগ ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করছি। সুতরাং প্রতিটি মুহূর্ত, প্রতিটি পদক্ষেপ আমাদের খুব হিসাব করে নিতে হবে। এবং সেইভাবেই তারেক রহমানের নেতৃত্বে যৌথভাবে, সামগ্রিকভাবে এগিয়ে যাচ্ছি।

আলোচনা সভাটির আয়োজন করে জিয়াউর রহমান ফাউন্ডেশন। সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার। সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২০ নভেম্বর ২০২২

Back to top button