জাতীয়

পুলিশের চোখে গ্যাস দিয়ে আদালত থেকে পালালেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জঙ্গি

ঢাকা, ২০ নভেম্বর – ‘গ্যাস স্প্রে’ করে ঢাকার আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি পালিয়ে গেছেন। আজ রোববার দুপুরে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটক থেকে তারা পালিয়ে যান। তারা দুজনই জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপন ও ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

পালিয়ে যাওয়া দুই আসামি হলেন- জেএমবি সদস্য মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিব। আসামিদের মধ্যে মইনুলের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুর গ্রামে। আর আবু ছিদ্দিকের বাড়ি লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটেশ্বর গ্রামের বাসিন্দা।

মোহাম্মদপুর থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধ আইনের মামলায় আজ শুনানির দিন ধার্য ছিল। দুপুর ১২টার কিছুক্ষণ পর ওই মামলার শুনানি শেষে প্রিজন ভ‌্যানে তোলার সময় পুলিশের চোখে স্প্রে মেরে তাদেরকে ছিনিয়ে নেওয়া হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন দুই জঙ্গি পালিয়ে যাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, জঙ্গিরা আদালত প্রাঙ্গণে পুলিশের দিকে স্প্রে ছোড়ার পরই চারদিকে ধোঁয়ার মতো হয়ে যায়। এরপরই তারা পালিয়ে যান।

এই দুই আসামিকে ধরিয়ে দিতে পুলিশ এক সময় পুরস্কারও ঘোষণা করেছিল। মইনুল হাসান শামীম ও মো. আবু ছিদ্দিক সোহেল একাধিক মামলার আসামি বলেও জানান ডিসি ফারুক হোসেন।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২০ নভেম্বর ২০২২

Back to top button