জাতীয়

বেআইনি হত্যাকাণ্ড চালাবেন না, পুলিশকে মির্জা ফখরুল

ঢাকা, ২০ নভেম্বর – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলেছেন, চলমান আন্দোলনে গত কয়েক মাসে আমাদের ৬ জন নেতাকর্মী শহীদ হয়েছেন। তাদের অপরাধ, তারা গণসমাবেশ সফলের জন্য লিফলেট বিতরণ করছিল। কিন্তু আমি পুলিশকে বলবো, বেআইনি হত্যাকাণ্ড চালাবেন না। প্রত্যেক অন্যায় কাজের জবাব দিতে হবে।

রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিয়াউর রহমান ফাউন্ডেশন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে আয়োজন করে এ আলোচনা সভার।

আস্থা হারিয়ে সরকার প্রবাসীদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দিচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আজ কেউ কথা বলতে পারছে না। প্রবাসে থাকা সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য এবং জাতিসংঘে যিনি সাংবাদিকতা করেন, মোহাম্মাদ মুশফিকুল ফজল আনসারীর নামে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দেওয়া হয়েছে। আসলে সরকার আস্থা হারিয়ে ফেলেছে। তাদের পায়ের নিচে মাটি নেই। তারা গণশত্রুতে পরিণত হয়েছে। আওয়ামী লীগ এখন পুরোপুরি গণবিচ্ছিন্ন।

তারেক রহমানের মতের বাইরে বিএনপিতে কোনো সিদ্ধান্ত হয় না জানিয়ে মির্জা ফখরুল বলেন, দলের কোনো সিদ্ধান্ত নেওয়া হয় না তারেক রহমানের মতের বিরুদ্ধে। কোনো সিদ্ধান্ত নেওয়া হয় না যৌথ নেতৃত্বের বাহিরে। আমি দলের মহাসচিব হিসেবে বলছি, আমরা পুরোপুরি দ্বায়িত্ব পালন করি আমাদের নেতৃত্বের। তারেক রহমান দলের মধ্যে যৌথ নেতৃত্ব সৃষ্টি করেছেন।

পেশাজীবীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা মাঠের মানুষ, মাঠে লড়াই করছি। কিন্তু আপনারা বুদ্ধিজীবীরা, সিভিল সমাজে তাদের অবস্থান প্রতিষ্ঠা করে এই মতাবাদগুলো ছড়িয়ে দিতে হবে।

ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক এবিএম ওবায়দুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, প্রকৌশলী মাহবুব আলম প্রমুখ।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২০ নভেম্বর ২০২২

Back to top button