জাতীয়

দেশের কল্যাণে কাজ করলে সরকার সহায়তা করবে

ঢাকা, ২০ নভেম্বর – প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের কল্যাণে কাজ করলে সরকার সহায়তা করবে। আমরা সব ব্যবস্থা করে দিয়েছি। তিনি বলেন, দেশি-বিদেশি বিনিয়োগ যাতে হয় তা ঠিক করে রেখেছি। বাংলাদেশ এখন ডিজিটাল দেশ। গ্রাম-চরাঞ্চল পর্যন্ত উন্নয়ন করেছি। সেখানে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি।

‘কর্ণফুলী ড্রাইডক স্পেশাল ইকোনমিক জোন’সহ ৫০টি শিল্প ও অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রোববার বেলা পৌনে ১১টার দিকে গণভবন থেকে ভার্চুয়ালি বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক ধাক্কা এসেছে, করোনায় ক্ষতি হয়েছে। অনেক দেশ অর্থনৈতিক মন্দা ঘোষণা দিয়েছে। আমাদের এতো খারাপ অবস্থা নেই।

তিনি বলেন, বিভিন্ন দেশ বিনিয়োগের জন্য আসছে। যারা আসবে, তারা উৎপাদন করবে, আমাদেরকে অর্থ দেবে। ভৌগোলিকভাবে বাংলাদেশ চমৎকার দেশ। বিনিয়োগে সহজ হবে। আমরা সেভাবে কাজ করছি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ব্যবসায়ীবান্ধব। কৃষি যান্ত্রিকীকরণ করে দিয়েছি। উর্বর জমি আছে আমাদের। নতুন নতুন দিকে আমাদের যুব সমাজ এগিয়ে যাবে। ফ্রি-ল্যান্সিংয়ের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবে।

তিনি উল্লেখ করেন, নিরাপত্তা ব্যবস্থাসহ সুপেয় পানির ব্যবস্থা, অবকাঠামো উন্নয়ন হয়েছে। সারা বিশ্বে যুদ্ধাবস্থায়ও দেশে শিল্পায়ন হচ্ছে।

সূত্র: বাংলোদেশ জার্নাল
আইএ/ ২০ নভেম্বর ২০২২

Back to top button