জাতীয়

লঞ্চের ধাক্কায় নৌকাডুবিতে মারা যান দুরন্ত বিপ্লব

ঢাকা, ২০ নভেম্বর – পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বলছে, আওয়ামী লীগ নেতা দুরন্ত বিপ্লব খুন হননি। লঞ্চের ধাক্কায় নৌকাডুবিতে তাঁর মৃত্যু হয়েছে। ঘটনাস্থলের পাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে পিবিআই এ কথা জানিয়েছে।

পিবিআই ঢাকা জেলার পুলিশ সুপার শাফিন মাহমুদ গতকাল শনিবার জানান, ঘটনাস্থলের পাশের সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে দেখা গেছে, একটি লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে যায়।

ওই লঞ্চের আঘাতে দুরন্ত বিপ্লব নিহত হন।
পিবিআই সূত্র জানায়, ঘটনার পর থেকে ছায়াতদন্ত শুরু করেছে তারা। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পাওয়া তথ্যের সূত্র ধরে বিভিন্ন এলাকার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে বিশ্লেষণ শুরু করা হয়। রাজধানীর কেরানীগঞ্জের খোলামোড়া এলাকায় চার বন্ধুর সঙ্গে একটি খামার চালাতেন দুরন্ত বিপ্লব। থাকতেন ওই এলাকায়। তাঁর বাসায় ও খামার থেকে চলাচলের প্রতিটি স্থান তদন্তের আওতায় আনা হয়। তবে গতকাল পর্যন্ত হত্যার কোনো আলামত মেলেনি।

এদিকে স্থানীয় সূত্রের বরাত দিয়ে নৌ পুলিশের কর্মকর্তারা জানান, ঘটনার রাতে দুরন্ত বিপ্লব কেরানীগঞ্জ থেকে কামরাঙ্গীর চর হয়ে নৌকাযোগে রাজধানীর মোহাম্মদপুরে মায়ের বাসায় যাচ্ছিলেন। ঘাটের আশপাশে একটি ছোট লঞ্চের ধাক্কায় নৌকাডুবির ঘটনা ঘটে। ওই দুর্ঘটনায় একজন নিখোঁজ ছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানায়। তবে দুরন্ত বিপ্লবের লাশ উদ্ধারের পরে এ ঘটনার সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। ঘটনাটিকে হত্যাকাণ্ড ধরেই তদন্ত করছে নৌ পুলিশ।

গত ১২ নভেম্বর বুড়িগঙ্গা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য দুরন্ত বিপ্লবের লাশ উদ্ধার করা হয়। ৯ নভেম্বর থেকে নিখোঁজ ছিলেন তিনি।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ২০ নভেম্বর ২০২২

Back to top button