ফুটবল

কাতারে বিশ্বকাপ খেলতে এসে বন্ধুত্ব হচ্ছে মেসি-রোনালদোর

দোহা, ২০ নভেম্বর – মাঠের খেলায় রোনালদো ও মেসি সবসময়েই ছিলেন একে অপরের প্রতিদ্বন্দ্বী। মেসির ক্লাব ফুটবল শুরুর ঠিক দুই বছর আগে খেলা শুরু করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের হয়ে তাদের দ্বৈরথ যেন সবকিছুকে ছাপিয়ে যায়। কিন্তু মাঠের বাইরেও যে তাদের সুসম্পর্ক বিদ্যমান সেটাই আরেকবার প্রকাশিত হল কাতার বিশ্বকাপে।

বিশ্বকাপ শুরুর একদিন আগে মেসি ও রোনালদো দুজনই এক অভাবনীয় মুহূর্তের সাক্ষী করলেন গোটা বিশ্ববাসীকে। দাবাকে খেলাকে বলা হয় সবচেয়ে বুদ্ধির খেলা। সেই দাবার কোর্ট সামনে নিয়ে মেসি ও রোনালদো এক ফ্রেমে বন্দী হন। আরো আশ্চর্যজনন হচ্ছে মেসি ও রোনালদো দুজনই সামাজিক মাধ্যমে তাদের নিজ নিজ ফেসবুক আইডি থেকে সেই ছবিটি শেয়ার করেছেন। ছবির ক্যাপশনে তারা লেখেন, ‘মাথায় জয় ভিন্ন অন্য কিছু নেই’।

সম্প্রতি পিয়ার্স মর্গ্যানের সঙ্গে এক সাক্ষাৎকারে রোনালদো জানিয়েছিলেন, মেসির সঙ্গে তার সম্পর্ক ভালো তবে তারা বন্ধু নন। রোনালদোর কাছে মেসিকে তার সতীর্থের মতই মনে হয়। অন্যদিকে মেসি সবসময়েই রোনালদোর প্রশংসা করে এসেছেন। ব্যালন ডি’অরের মঞ্চে বসেও মেসির প্রশংসা করেছিলেন রোনালদো। খেলার মাঠে দু’জনের যতই প্রতিদ্বন্দ্বিতা থাকুক না কেন, মাঠের বাইরে দু’জনই একে অপরের প্রতি অগাধ শ্রদ্ধা প্রদর্শন করেন।

কাতার বিশ্বকাপের মাধ্যমে যদি মেসি ও রোনালদোর নতুন করে বন্ধুত্ব তাতে আদোতে ফুটবল ভক্তদেরই লাভ। মেসি ও রোনালদোর এমন সুসম্পর্ক অবশ্যই সকল আর্জেন্টিনা ও পর্তুগিজ ভক্তদের মনে একটু হলেও সহনশীলতার সুবাতাস দিবে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২০ নভেম্বর ২০২২

Back to top button