দক্ষিণ আমেরিকা

উড্ডয়নের সময় দমকল গাড়ির সঙ্গে প্লেনের সংঘর্ষ, নিহত ২

লিমা, ১৯ নভেম্বর – পেরুর রাজধানী লিমা আন্তর্জাতিক বিমানবন্দরে ভয়াবহ প্লেন দুর্ঘটনার খবর পাওয়া গেছে। উড্ডয়নের সময় একটি দমকলের গাড়ির সঙ্গে প্লেনের সংঘর্ষ হয়। এতে প্লেনটিতে আগু ধরে যায়। মারাত্মক এই দুর্ঘটনায় দুই দমকলকর্মী নিহত হয়েছেন। খবর রয়টার্সের।

প্লেনের যাত্রী বা কোনো ক্রু সদস্য নিহত হননি বলে জানা গেছে। তবে ২০ জন যাত্রী আহত হন। দুর্ঘটনারকবলে পড়া লাতাম এয়ারলাইন্সের এলএ ২২১৩ প্লেনটি শুক্রবার (১৮ নভেম্বর) লিমা থেকে জুলিয়াকা যাচ্ছিল।

হোর্হে শ্যাভেজ বিমানবন্দর পরিচালনাকারী সংস্থা লিমা এয়ারপোর্ট পার্টনার্স এই ঘটনা প্রসঙ্গে একটি টুইট বার্তায় জানিয়েছে, দুর্ঘটনার পর বিমানবন্দরে প্লেন ওঠা-নামা স্থগিত করা হয়েছে।

কোম্পানিটি জানিয়েছে, আমাদের কর্মীরা সব যাত্রীদের প্রয়োজনীয় সাহায্য করছে। তারা ভালো আছেন।

এদিকে লিমা ফায়ার ডিপার্টমেন্টের জেনারেল কমান্ডার লুইস পন্স লা জারা বলেন, যে ট্রাকে প্লেনটি ধাক্কা দিয়েছে, তাতে ছিলেন দুই দমকলকর্মী। সেই দুই দমকলকর্মীই নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। সংঘর্ষের সময় প্লেনের পাশাপাশি ফায়ার ট্রাকটিও চলমান ছিল।

ঘটনার পর পেরুর প্রেসিডেন্ট পেদ্রো কাস্তিলো এক টুইট বার্তায় মৃত দমকলকর্মীদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

দুর্ঘটনার একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে, উড্ডয়নের কয়েক সেকেন্ড আগে দমকলের গাড়িতে ধাক্কা লাগে প্লেনের পিছনের অংশের। মুহূর্তের মধ্যে পিছনের অংশে আগুন ধরে যায়। দুমড়েমুচড়ে যায় দমকলের গাড়িটি। সেটিতেও আগুন ধরে যায়।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৯ নভেম্বর ২০২২

Back to top button