জাতীয়

খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন নেতাকর্মীরা

সিলেট, ১৯ নভেম্বর – খণ্ড খণ্ড মিছিল নিয়ে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশস্থলে যোগ দিচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। বাস চলাচল বন্ধ থাকায় শনিবার (১৯ নভেম্বর) ভোর থেকে মোটরসাইকেল, অটোরিকশা ও হেঁটে সমাবেশস্থলে আসছেন অনেবে।

এদিকে দুই-একদিন আগে থেকেই সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন সিলেটসহ বিভিন্ন জেলা থেকে আগত নেতাকর্মীরা। ইতোমধ্যে সমাবেশস্থলে জড়ো হয়েছেন দলটির কয়েক হাজার নেতাকর্মী। অনেকে ভোর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন সমাবেশে।

লোকারণ্য হয়ে গেছে আলিয়া মাদ্রাসার মাঠ। আগে থেকে আসা নেতাকর্মীরা শুক্রবার (১৮ নভেম্বর) রাতে সমাবেশের মাঠে রাত্রিযাপন করেন। আজ ভোর থেকে সিলেটসহ বিভিন্ন উপজেলা থেকে আগত বিএনপির নেতাকর্মীদের মাঠে মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে প্রবেশ করতে দেখা যাচ্ছে।

সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ এলাকার ব্যবসায়ী শাহনূর মিয়া বলেন, ‘ভোর সাড়ে ৫টায় সিলেটে আমরা ৮ জন এসেছি। রাতে আসিনি, কারণ শুনেছি গোলাপগঞ্জ এলাকায় পুলিশ আটক করছে।’

মাঠে রাত্রিযাপন করা বিএনপি কর্মী আব্দুস সালাম ও নাদের বখতসহ কয়েকজন জানান, রাতে তারা মাঠেই খাবার খান। গ্রেফতারের ভয়ে মাঠ ছাড়েননি। নেতাকর্মীদের থাকার জন্য তাবু ও খাবারের ব্যবস্থা রাখা হয়েছে। রাতে তারা সেখানেই ছিলেন, কোনও সমস্যা হয়নি।

এদিকে শুক্রবার রাতেই মঞ্চে টানানো হয়েছে ব্যানার। ব্যানারে বিএনপির দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি ছাড়াও সম্প্রতি দেশে বিভিন্ন সমাবেশ ও বিক্ষোভে নিহত পাঁচ নেতা-কর্মীর ছবি দেওয়া হয়েছে। ব্যানারে লেখা হয়েছে, চাল-ডাল, জ্বালানি তেল, গ্যাস-বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, দুর্নীতি-দুঃশাসন, গুম-খুন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, গুলিতে নেতা-কর্মী হত্যার প্রতিবাদ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে এই গণসমাবেশ।

সমাবেশে সভাপতিত্ব করবেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী। প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তার বক্তব্য দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথির বক্তব্য দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

সূত্র: বাংলা ট্রিবিউন
আইএ/ ১৯ নভেম্বর ২০২২

Back to top button