দক্ষিণ এশিয়া

উত্তরাখণ্ডে খাদে গাড়ি নিহত ১২

নয়াদিল্লী, ১৯ নভেম্বর – ভারতের উত্তরাখণ্ডে জোশীমঠের কাছে এক সড়ক দুর্ঘটনায় দুই নারীসহ ১২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও তিন জন।

শুক্রবার (১৮ নভেম্বর) জোশীমঠের উরগাম-পাল্লা জাখোলা গ্রামের রাস্তায় একটি যাত্রীবাহী চার চাকার গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, মৃতদের মধ্যে দু’জন নারী এবং ১০ জন পুরুষ রয়েছেন। এছাড়াও গুরুতর আহত অবস্থায় তিন জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধার কাজ অব্যাহত রয়েছে বলে জানিয়েছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ)।

এসডিআরএফ জানিয়েছে, একটি টাটা সুমো গাড়ি ১২ জন যাত্রী বহন করছিল। দুর্ঘটনায় সবাই নিহত হয়েছে। আমরা দুর্ঘটনাস্থল, গাড়ি এবং এর আশেপাশের এলাকায় নিবিড়ভাবে তল্লাশি চালিয়েছি। আমাদের টিম পাহাড়ের ঢাল থেকে মরদেহ বের করার চেষ্টা করছে।

এদিকে, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। সেইসঙ্গে তিনি মৃতদের পরিবারকে ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন। কীভাবে এই দুর্ঘটনা ঘটেছে, সেটাও তদন্তের নির্দেশ তিনি দিয়েছেন ম্যাজিস্ট্রেট পর্যায়ে।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ১৯ নভেম্বর ২০২২

Back to top button