জাতীয়

জনগণকে জিম্মি করেও দমাতে পারছে না সরকার

সিলেট, ১৯ নভেম্বর – সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বছেলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে নতুন সরকার গঠনই এদেশের মানুষের তুমুল দাবি।

শুক্রবার (১৯ নভেম্বর) রাতে সিলেটে পৌঁছানোর পর হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারাত শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এসময় তিনি আরও বলেন, দেশে এখন একটা দুঃসময় চলছে। এ জন্য এই অনির্বাচিত, অবৈধ সরকার দায়ী। তাদের এই ১৪-১৫ বছরের অবৈধ শাসনামল রাজনৈতক কাঠামো বিনষ্ট করেছে। অর্থনীতিকেও ধ্বংস করেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য, জ্বালানী তেলেরও মূল্য বৃদ্ধির কারণে সাধারণ মানুষের জীবনযাপনই এখন দুঃসহ হয়ে উঠেছে।

বিএনপির মহাসচিব বলেন, সামগ্রিক অর্থে দেশে এখন একটা দুঃসময় চলছে। এই সরকার রিজার্ভ নিয়ে সমস্যা তৈরি করেছে। ব্যাংকিং সেক্টর ধ্বংস করে দিয়েছে। এ জন্য দায়ী এই অনির্বাচিত ও অবৈধ সরকার। তারা দুর্নীতির মাধ্যমে জাতিকে বিনষ্ট করে দিয়েছে। এ কারণেই আমরা আন্দোলন গড়ে তুলেছি।
ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার আমাদের নেত্রীকে মিথ্যা মামলায় সাজা দিয়ে চার বছর ধরে আটক করে রেখেছে। তারেক জিয়াকে তারা সাজা দিয়েছে। ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা দিয়েছে। তারপরও তারা ক্ষান্ত হয়নি। বরং জনগনের এই শান্তিপূর্ণ সমাবেশে বাধা দিচ্ছে। জনগনকে জিম্মি করে ঘরে রাখতে চাইছে। বিএনপিতে বিপন্ন করার চেষ্টা করছে। এই সরকার পুলিশ দিয়ে ও গুন্ডা বাহিনী দিয়ে নেতাকর্মীর ওপর হামলা করছে। তারপরও মানুষ দমে যাচ্ছ না।

নগরীর আলীয়া মাদ্রাসা মাঠের শুক্রবার (১৮ নভেম্বর) রাতের চিত্র তুলে ধরে তিনি বলেন, হাজার হাজার মানুষ সমবেত হয়েছেন। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মুখে কোনো নির্যাতনকারী ফ্যাসিবাদ সরকার টিকে থাকতে পারবে না। বরং জনগনের বিজয় অবশ্যই হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদ বিলুপ্ত ও সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিএনপি বিভাগীয় সমাবেশ করছে। এরই অংশ অংশ হিসেবে শনিবার (১৯ নভেম্বর) বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

তবে সমাবেশের দিন সিলেটজুড়ে সকাল-সন্ধ্যা ১২ ঘণ্টা ধর্মঘট আহ্বান করেছে বাস মালিক ও পরিবহণ শ্রমিক সংগঠন। যে কারণে নেতাকর্মীর অনেকে আগে থেকেই সিলেটে এসে অবস্থান নিয়েছেন। ফলে সমাবেশ মাঠ আগের রাতেই লোকে লোকারণ্য হয়ে উঠেছে।

সূত্র: বিডি-প্রতিদিন
আইএ/ ১৯ নভেম্বর ২০২২

Back to top button