সিলেট

সকাল থেকেই মিছিল-স্লোগানে মুখরিত আলিয়া মাঠ

মাসুদ আহমদ রনি ও ওমর ফারুক নাঈম

সিলেট, ১৯ নভেম্বর – আর মাত্র কয়েক ঘণ্টা পরেই সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু হবে। এরই মধ্যে কয়েক হাজার নেতাকর্মী মাঠে অবস্থান করছেন। তাই অলস সময় কাটাতে দলীয় নেতাকর্মীরা মিছিল ও স্লোগানে-স্লোগানে সমাবেশস্থল মুখরিত করে রেখেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শনিবার (১৯ নভেম্বর) সূর্যের আলো উঁকি দেওয়ার সঙ্গে সঙ্গে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা স্লোগানের পর স্লোগান দিয়ে মুখরিত করে রেখেছেন আলিয়া মাদ্রাসার মাঠ ও এর আশেপাশের বেশ কয়েকটি সড়ক।

বড়লেখা থেকে আসা যুবদল কর্মী জামিল জানান, এ সরকারের অত্যাচারে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। সরকারের পতন এখন সময়ের দাবি। গতকাল রাত থেকেই মাঠে অপেক্ষা করছি। অন্য সমাবেশগুলোর মতোই আমাদের এটাও সফল হবেই।

বিশ্বনাথ থেকে আসা জুয়েল আহমদ বলেন, দেশে জিনিসপত্রের যা দাম, তাতে আমাদের মতো সাধারণের জীবনধারণ কষ্টসাধ্য। এই অবস্থায় আমাদের দল আন্দোলনের ডাক দিয়েছে। সরকারের এই জুলুম নির্যাতনের মধ্যেও সমাবেশে আসতে পথে পথে বাধার শিকার হয়েছি। তবুও কিছু পথ হেঁটে, আবার কিছু পথ গাড়িতে করে এসেছি।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি।

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরের পর শনিবার সিলেটে গণসমাবেশ ডেকেছে বিএনপি। এটি বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ। এ সমাবেশকে ঘিরে ইতোমধ্যেই সিলেটজুড়ে পরিবহন ধর্মঘট ডেকেছেন এর সঙ্গে সংশ্লিষ্টরা। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রাখার কথা রয়েছে।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১৯ নভেম্বর ২০২২

Back to top button