দক্ষিণ এশিয়া

ইমরান খানের ওপর আরও একটি হামলার আশঙ্কা

ইসলামাবাদ, ১৮ নভেম্বর – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের উপর আরেকটি হামলার আশঙ্কা রয়েছে। গোয়েন্দা রিপোর্টের আলোকে এই আশঙ্কা প্রকাশ করেছেন ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) প্রধান বিচারপতি আমের ফারুক।

শুক্রবার ইমরান খনের ওপর হামলার প্রতিবাদে পিটিআই সমর্থকদের সড়ক অবরোধের বিষয়ে ব্যবসায়ীদের দায়ের করা আবেদনের শুনানিকালে তিনি এ মন্তব্য করেন।

এর আগে, বিচারপতি ফারুক পিটিশনের বিষয়ে ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শকের কাছে একটি প্রতিবেদন চেয়েছিলেন এবং ইসলামাবাদে সহিংসতামুক্ত বিক্ষোভ নিশ্চিত করার জন্য একটি কৌশল তৈরি করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছিলেন।

শুক্রবার শুনানির সময় বিচারক, আদালতে জমা দেয়া গোয়েন্দা প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে তিনি বলেছিলেন ইমরান খানের ওপর আরেকটি হামলার সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, বিষয়টি দেখার দায়িত্ব সরকার ও রাষ্ট্রের।

উল্লেখ্য, গত ৩ নভেম্বর পাঞ্জাবের ওয়াজিরাবাদে দলের লং মার্চের নেতৃত্ব দেয়ার সময় বন্দুক হামলায় আহত হন ইমরান খান। এই ঘটনায় একজন পিটিআই সমর্থক মোয়াজ্জাম নওয়াজ নিহত হন এবং আরও ১৪ জন আহত হয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৮ নভেম্বর ২০২২

Back to top button