সিলেট

সিলেটে বিএনপির সমাবেশস্থলে চলছে রান্না, বাড়ছে নেতাকর্মীদের চাপ

সিলেট, ১৮ অক্টোবর – সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। পরিবহন ধর্মঘট থাকায় আগে থেকেই নেতাকর্মী এসে জড়ো হচ্ছেন সিলেটে।

শুক্রবার সকাল থেকেই সিলেট আলিয়া মাদ্রাসার মাঠে খন্ড খন্ড মিছিল নিয়ে আসছেন নেতাকর্মীরা। তীব্র রোদের মধ্যে মাঠে অবস্থান করছেন তারা। কেউ কেউ আশ্রয় নিয়েছেন মাঠের অস্থায়ী ক্যাম্পে। এদিকে নেতাকর্মীদের জন্য রান্না চলছে আলিয়া মাদ্রাসার মাঠে। কয়েক হাজার নেতাকর্মীর জন্য রান্না হচ্ছে।

দুপুর একটার মধ্যে রান্নার কাজ শেষ হবে। নামাজের পর নেতা কর্মীদের মধ্যে বিতরণ করা হবে। এরপর আবার রাতের জন্য রান্না করা হবে।

নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলছেন আলিয়া মাদ্রাসার মাঠ। বালি ফেলে প্রস্তুত করা হয়েছে মাঠ। বালির উপরে ছিটানো হচ্ছে পানি। মঞ্চ প্রস্তুতকরণের কাজ প্রায় অর্ধেক শেষ। প্রস্তুত করা হচ্ছে মাইক। পোস্টার ফেস্টুন ছেয়ে গেছে পুরো সমাবেশস্থল।

আগামীকাল এই মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। এছাড়া কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমাবেশে অংশ নেবেন।

গত ২২ জুলাই থেকে শুরু হওয়া বিএনপির ইস্যুভিত্তিক এই আন্দোলন বিভাগীয় পর্যায়ের গণসমাবেশের কর্মসূচিতে রূপ নিয়েছে।

গত ২৬ সেপ্টেম্বর রাতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় সব বিভাগে গণসমাবেশের সিদ্ধান্ত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

গত ৮ অক্টোবর চট্টগ্রামে প্রথম কর্মসূচি পালন করে। এরপর ১৫ অক্টোবর ময়মনসিংহে। ২২ অক্টোবর খুলনায়। ২৯ অক্টোবর রংপুর। ৫ নভেম্বর বরিশাল। এবং সর্বশেষ ১২ নভেম্বর ফরিদপুরে গণসমাবেশ করে বিএনপি।

এরপর আগামীকাল ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের মধ্য দিয়ে বিএনপির তৃতীয় ধাপের কর্মসূচি শেষ হবে।

প্রসঙ্গত, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের কর্মসূচি পালন করছে বিএনপি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৮ অক্টোবর ২০২২

Back to top button