জাতীয়

ডেঙ্গিতে আরও তিনজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৫০ রোগী

ঢাকা, ১৮ অক্টোবর – দেশে ডেঙ্গিজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৫০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে ডেঙ্গি আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে চলতি বছর এডিস মশাবাহিত ডেঙ্গিতে মৃতের সংখ্যা বেড়ে ২২০ জনে দাঁড়িয়েছে। আর নতুন আক্রান্তসহ বর্তমানে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গি রোগীর সংখ্যা দুই হাজার ৯০০ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের ইনর্চাজ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গিবিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গি আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৭ নভেম্বর পর্যন্ত ডেঙ্গিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫১ হাজার ৫৯৪ জন। এর মধ্যে ঢাকায় ৩৩ হাজার ৩৫২ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ১৮ হাজার ৯২ জন।

এ ছাড়া সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪৮ হাজার ৪৭৭ জন। তাদের মধ্যে ঢাকা থেকে ৩১ হাজার ৬৯৯ জন, ঢাকার বাইরে থেকে ১৬ হাজার ৭৭৮ জন ছাড়পত্র পেয়েছেন।

সূত্র: যুগান্তর
এম ইউ/১৮ অক্টোবর ২০২২

Back to top button