ফুটবল

আর্জেন্টিনা দলে দুই পরিবর্তন, কার বদলে কে?

বুয়েনোস আইরেস, ১৮ নভেম্বর – সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রীতি ম্যাচের পরই দলে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। কারণ তার দলের বেশ ক’জন খেলোয়াড় ইনজুরিতে ছিলেন। ২১ নভেম্বর পর্যন্ত ওই পরিবর্তন আনার সুযোগ ছিল কোচের। তবে শুক্রবারই দু’জনকে বাদ দিয়ে নতুন করে দু’জনকে দলে ডেকেছেন আলবিসেলেস্তে কোচ।

ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন ইতালির ক্লাব লিওরেন্টিনায় খেলা ২৪ বছর বয়সী ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেস। এছাড়া চলতি মৌসুমে ধারের মেয়াদ শেষ করে ইন্টার মিলানে স্থায়ী হওয়া ২৮ বছর বয়সী ফরোয়ার্ড জোয়াকিম কোরেইরা দলের বাইরে চলে গেছেন।

তাদের জায়গায় আকাশি-সাদা জার্সিধারীদের ২৬ জনের দলে ঢুকেছেন অ্যাথলেটিকো মাদ্রিদে খেলা ২৭ বছর বয়সী ফরোয়ার্ড অ্যাঞ্জেল কোরেইরা। অ্যাথলেটিকোর হয়ে সাড়ে তিনশ’ ম্যাচ খেলেছেন তিনি। জাতীয় দলের হয়ে খেলেছেন ২২ ম্যাচ। স্কালোনির দলে ঢুকেছেন আমেরিকান লিগে খেলা ২১ বছর বয়সী মিডফিল্ডার থিয়াগো আলমাদা। গত সেপ্টেম্বরে তার জাতীয় দলে অভিষেক হয়েছে।

হতাশ হতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা ২১ বছর বয়সী ফরোয়ার্ড আলেজান্দ্রো গার্নাচোর। এর আগে আর্জেন্টিনার কোচ স্কালোনি বলেছিলেন, দলে পরিবর্তন আনার জন্য হাতে সময় আছে। কিছু খেলোয়াড় ফিজিক্যালি ফিট নেই। তাদের জায়গায় পরিবর্তন আসতে পারে। ওই জায়গায় তরুণ আলমাদার অর্ন্তভূক্তি অবশ্য চমকই।

তবে ২১ বছরের এই মিডফিল্ডারের ভক্ত হয়ে গেছেন লিওনেল মেসি! প্রথম ম্যাচ দেখেই মেসি বুঝে গেছেন ছেলেটা লম্বা রেসের ঘোড়ার। মেজর লিগ সকারে আটালান্টা ইউনাইটেড রেকর্ড দামে কিনেছে তাকে। আলমাদাকে নিয়ে মেসি বলেছিলেন, ‘সে খুবই দ্রুতগতির এবং বুদ্ধিদীপ্ত। ওয়ান অন ওয়ানে খুবই শক্তিশালী। কোন কিছুতে ভয় পায় না সে।’

সূত্র: সমকাল
আইএ/ ১৮ নভেম্বর ২০২২

Back to top button